১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

আমেরিকায় বিক্রি হচ্ছে গরুর গোবরের কেক

আপডেট: নভেম্বর ২২, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

আমেরিকার মুদি দোকানে গরুর গোবরের কেক বিক্রি হচ্ছে বলে জানিয়েছেন ভারতীয় এক সাংবাদিক। এ নিয়ে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে নেটিজেনদের মধ্যে।

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে এক পোস্টে সাংবাদিক সমর হালার্নকার এ তথ্য জানান। মঙ্গলবার (১৯ নভেম্বর) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি থেকে এ তথ্য জানা যায়।

টুইটারে প্যাকেট করা গরুর গোবরের কেকের একটি ছবি পোস্ট করে ওই সাংবাদিক লেখেন, ‘আমার কাজিন আমাকে এই ছবিটা পাঠিয়েছে। আমেরিকার অঙ্গরাজ্য নিউ জার্সির এডিসন এলাকার একটি মুদি দোকানে ২৫০ টাকা দরে গরুর গোবরের কেক বা ঘুটা বিক্রি হচ্ছে। আমার প্রশ্ন হলো, এগুলো দেশি (ভারতীয়) নাকি আমেরিকান গরুর?’

সমরের পোস্ট করা ছবিতে দেখা যায়, একটি প্যাকেটে আছে ১০টি গরুর গোবরের কেক। প্যাকেটের গায়ে ক্রেতাদের উদ্দেশ্যে কিছু নির্দেশনাও দেওয়া আছে। সেখানে লেখা, এই পণ্য ধর্মীয় কাজে ব্যবহারের জন্য। খাবারের উদ্দেশ্যে নয়।

পোস্ট দেওয়ার সঙ্গে সঙ্গে সমরের ওয়ালে হুমড়ি খেয়ে পড়ে নেটিজেনরা। অনেকে নানা রকম কৌতুককর মন্তব্য ও ব্যঙ্গবিদ্রুপ করতে শুরু করেন।

একজন লেখেন, গ্যারান্টি নেই যে, এগুলো আসল ভারতীয় গরুর গোবর থেকে বানানো!

আরেকজন নিশ্চিত করে লেখেন, ইন্ডিয়ারই প্রোডাক্ট!

অপর এক টুইটার ব্যবহারকারী আরও কয়েক কাঠি সরেস। তিনি লেখেন, কেউ যদি এই গোবরের কেক খেতে চায়, তো তাদের অনুমতি দেওয়া উচিত।

আরেক ব্যক্তি পরামর্শ দেন, আমেরিকায় ‘গরুর গোবরের কেক’ হিসেবে না বেচে এগুলোকে ‘গরুর গোবরের বিস্কুট’ হিসেবে বেচা যেতে পারে।

অন্য এক নেটিজেন গোবরের মান নিয়ে সন্দেহ পোষণ করেণ। তিনি লেখেন, এগুলো কী আসলেই গরুর, নাকি মহিষের? মহিষ খায় বেশি,

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network