২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বরিশালে সোনারগাঁও টেক্সটাইল মিলে ভয়াবহ অগ্নিকান্ড

আপডেট: নভেম্বর ২৩, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল নগরীর রূপাতলী সোনারগাঁও টেক্সটাইল মিলের তুলার গোডাউনে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। শুক্রবার দিবাগত রাত দেড়টার দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

এতে কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতির আশংকা করা হচ্ছে। তবে হতাহতের কোন ঘটনা ঘটেনি বলে জানিয়েছেন বরিশাল ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর সহকারী পরিচালক আব্দুল হামিদ।

ঘটনার প্রত্যক্ষদর্শী ও সোনারগাঁও টেক্সটাইল মিলের কর্মকর্তা আবুল কালাম আজাদ জানান, রাত দেড়টার দিকে মিলের পেছনের দিকে তুলার গোডাউনে হঠাৎ করেই ধোয়া দেখতে পায় কর্মরত শ্রমীকরা।

মৃহুর্তের মধ্যেই সেখান থেকে আগুনের লেলিহান শিখা গোডাউনের সর্বত্ত এবং পার্শবর্তী মেশিনারীর কক্ষে ছড়িয়ে পড়ে। তখন শ্রমীকরা তাদের প্রাণ বাঁচাতে হুরোহুরি করে বেরিয়ে আসে।

এদিকে ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক আব্দুল হামিদ বলেন রাত ১টা ৩২ মিনিটে আমাদের নিকট আগুন লাগার খবর আসে। পরে আমাদের ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট দীর্ঘ এক ঘন্টা চোষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে।

তিনি বলেন, যেখনে আগুন লেগেছে, সেখানে তুলার গোডাউন। তার পাশেই সুতা তৈরির মেশিনারী ছিল। বড় ধরনের ক্ষয়ক্ষতির আগেই আগুন নিয়ন্ত্রন করা সম্ভব তয়েছে। তবে কিভাবে আগুন লেগেছে সেটা এখনই নিশ্চিৎ করে বলা সম্ভব নয়। ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত ঘটেছে।

তাছাড়া আগুনে ক্ষয়ক্ষতির পরিমান এখনও নিশ্চিৎ হওয়া যায়নি। এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হবে। তদন্ত করে আগুনের সূত্রপাত এবং ক্ষয়ক্ষতি নিশ্চিৎ হওয়া যাবে।

বরিশাল কোতয়ালী মডেল থানার অফিসার ইন-চার্জ (ওসি) নুরুল ইসলাম জানান, ‘আগুন লাগার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তবে কিভাবে আগুন লেগেছে তা জানা যায়নি। তাছাড়া এ ঘটনায় কেউ আহত হয়নি।

  • ফেইসবুক শেয়ার করুন
   
Website Design and Developed By Engineer BD Network