২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

প্রধানমন্ত্রীকে বললেন গোলাপি বলে সুইং বেশি-কিংবদন্তী শচীন টেন্ডুলকার

আপডেট: নভেম্বর ২৩, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

বাংলাদেশ ভারতের প্রথম দিবারাত্রির টেস্টে তারার মেলা বসেছিল। ঘণ্টা বাজিয়ে ওই টেস্ট উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় সেখানে উপস্থিত ছিলেন দেশটির রাজনৈতিক, ক্রিকেট ও সাংস্কৃতিক অঙ্গনের সেলিব্রেটিরা। ভারতের ক্রিকেট কিংবদন্তী শচীন টেন্ডুলকারও ছিলেন ঐতিহাসিক এই আয়োজনে।

খেলার এক ফাঁকে দেশটির এক সাংবাদিকের সঙ্গে কথা হয় শচীন টেন্ডুলকারের। সারাদিনের ব্যস্ততা তিনি বলেন, দিদি এত দৌঁড়ের ওপর রাখছে; কী বলব! একটু থিতু হয়ে বসে খেলা দেখার সময় কোথায়, উপায়ই বা কই?

ক্লাব হাউসের সিঁড়ি দিয়ে তিনতলায় উঠতে উঠতে কথা বলেন শচীন। দুপুরে হাত নেড়ে নেড়ে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কী বোঝান তিনি? জবাবে হেসে ফেলেন ভারতীয় ব্যাটিং কিংবদন্তী।

শচীন বলেন, উনি (বাংলাদেশ প্রধানমন্ত্রী) গোলাপি বলের বিশেষত্ব জানতে চান। সেটাই বোঝানোর চেষ্টা করি। বলি, এতে সুইং বেশি করে। কেন করে, কী কারণে করে বলার প্রয়াস চালিয়েছি। সর্বোপরি, উনাকে সুইংটাই ভালোভাবে বোঝানোর চেষ্টা করেছি।

গোলাপি বলের টেস্টের পক্ষে বাজি ধরে শচীন বলেন, কে কী বলছে জানি না। আমার মতে, গোলাপি বলই টেস্টের ভবিষ্যৎ। এত মানুষ এসেছে দিবারাত্রির টেস্ট দেখতেই। খেলা দেখতে ইডেনে অবশ্য সবসময় দর্শক আসে। তবে টেস্টের ভবিষ্যৎ গোলাপি বলেই। যেকোনো ক্ষেত্রে ভালো করতে হলে নতুন কিছু নিয়ে ভাবতে হবে। অন্যথায় সেটা চলবে না। টেস্টের নতুনত্ব গোলাপি বল।

স্পষ্ট ভাষায় শচীন বুঝিয়ে দিলেন যে, গোলাপি বল নিয়ে বিরাট কোহলির চিন্তা ভুল। ভারতীয় অধিনায়ক কোহলি মনে করেন গোলাপি বল টেস্টের ভবিষ্যত নয়।

ভারতীয় ক্রিকেটের লিটল মাস্টারের কথায়,গোধূলিতে দেশে গোলাপি বলের ভবিষ্যৎ কী হবে তা বলা যাচ্ছে না। বলের পালিশ কী হয় দেখতে হবে। তবে কালো সিম নিয়ে আমার কোনো সমস্যা নেই।

গোলাপি বলে সাদা সাইট স্ক্রিনের পরিবর্তে কালো স্ক্রিন ব্যবহার করা উচিত? উত্তরে শচীন বলেন,আমার পক্ষে এটা বলা মুশকিল। আমি কখনো গোলাপি বলে খেলিনি।

কথা বলতে বলতেই ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতির বক্সে ঢুকে পড়েন সেঞ্চুরির সেঞ্চুরিয়ান। সেখানে আগে থেকেই ছিলেন কিংবদন্তি মেরি কম, পি ভি সিন্ধু, সানিয়া মির্জা, অনিল কুম্বলেরা। শচীন গেলেন শুনে ঢুঁ মারেন রাহুল দ্রাবিড়।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network