২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বরিশালে সোনারগাঁও টেক্সটাইল মিলে ভয়াবহ অগ্নিকান্ড

আপডেট: নভেম্বর ২৩, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল নগরীর রূপাতলী সোনারগাঁও টেক্সটাইল মিলের তুলার গোডাউনে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। শুক্রবার দিবাগত রাত দেড়টার দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

এতে কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতির আশংকা করা হচ্ছে। তবে হতাহতের কোন ঘটনা ঘটেনি বলে জানিয়েছেন বরিশাল ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর সহকারী পরিচালক আব্দুল হামিদ।

ঘটনার প্রত্যক্ষদর্শী ও সোনারগাঁও টেক্সটাইল মিলের কর্মকর্তা আবুল কালাম আজাদ জানান, রাত দেড়টার দিকে মিলের পেছনের দিকে তুলার গোডাউনে হঠাৎ করেই ধোয়া দেখতে পায় কর্মরত শ্রমীকরা।

মৃহুর্তের মধ্যেই সেখান থেকে আগুনের লেলিহান শিখা গোডাউনের সর্বত্ত এবং পার্শবর্তী মেশিনারীর কক্ষে ছড়িয়ে পড়ে। তখন শ্রমীকরা তাদের প্রাণ বাঁচাতে হুরোহুরি করে বেরিয়ে আসে।

এদিকে ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক আব্দুল হামিদ বলেন রাত ১টা ৩২ মিনিটে আমাদের নিকট আগুন লাগার খবর আসে। পরে আমাদের ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট দীর্ঘ এক ঘন্টা চোষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে।

তিনি বলেন, যেখনে আগুন লেগেছে, সেখানে তুলার গোডাউন। তার পাশেই সুতা তৈরির মেশিনারী ছিল। বড় ধরনের ক্ষয়ক্ষতির আগেই আগুন নিয়ন্ত্রন করা সম্ভব তয়েছে। তবে কিভাবে আগুন লেগেছে সেটা এখনই নিশ্চিৎ করে বলা সম্ভব নয়। ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত ঘটেছে।

তাছাড়া আগুনে ক্ষয়ক্ষতির পরিমান এখনও নিশ্চিৎ হওয়া যায়নি। এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হবে। তদন্ত করে আগুনের সূত্রপাত এবং ক্ষয়ক্ষতি নিশ্চিৎ হওয়া যাবে।

বরিশাল কোতয়ালী মডেল থানার অফিসার ইন-চার্জ (ওসি) নুরুল ইসলাম জানান, ‘আগুন লাগার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তবে কিভাবে আগুন লেগেছে তা জানা যায়নি। তাছাড়া এ ঘটনায় কেউ আহত হয়নি।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network