২৬শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার

 

ববি’র লোক প্রশাসন বিভাগের ছাত্র কল্যাণ সমিতি নির্বাচন সম্পন্ন

আপডেট: নভেম্বর ২৭, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন
অনুপ চক্রবর্তীঃ বরিশাল বিশ্ববিদ্যালয়ে স্টুডেন্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অফ পাবলিক এডমিনিস্ট্রেশন (SWAP) নির্বাচন- ২০১৯ এ সহ-সভাপতি (ভিপি) পদে নির্বাচিত হয়েছেন অভিষেক রায় ও সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন মোঃ হাসান মাহমুদ।
আজ ২৬ নভেম্বর লোক প্রশাসন বিভাগে দ্বিতীয় বারের মত এ নির্বাচন অনুষ্ঠিত হয়। সকাল ১০ টা থেকে শুরু হয়ে বিকাল ৩ টা পর্যন্ত উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ চলে।
নির্বাচনে নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন লোক প্রশাসন বিভাগের প্রভাষক সিরাজিস সাদিক ও তাসনিয়া সুমাইয়া এবং প্রধান নির্বাচন কমিশনার হিসেবে ছিলেন লোক প্রশাসন বিভাগের প্রভাষক মারুফা আক্তার। ভোট গণনা শেষে বিকাল ৫ টা নাগাদ প্রধান নির্বাচন কমিশনার ফলাফল ঘোষণা করেন। এ সময় নির্বাচন কমিশনারদ্বয় এবং বিভাগের অন্যান্য শিক্ষকগণ উপস্থিত ছিলেন। নির্বাচনে অভিষেক রায় ১৫৮ ভোট পেয়ে সহ-সভাপতি, মোঃ হাসান মাহমুদ ৯৬ ভোট পেয়ে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন। অর্থ সম্পাদক পদে মোঃ খালিদ হাসান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।
এ বিষয়ে পদাধিকার বলে এই সমিতির সভাপতি এবং বরিশাল বিশ্ববিদ্যালয় লোক প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান রিফাত মাহমুদ বলেন, শিক্ষার্থীদের মধ্যে নেতৃত্ব বিষয়ক গুণাবলীর বিকাশ এবং গণতন্ত্র চর্চার মাধ্যমে ভবিষ্যতেও একটি সুন্দর রাষ্ট্র  গঠনে যাতে তারা অগ্রগণ্য  ভূমিকা পালন করতে পারে সেই উদ্দেশ্যে আমাদের এই উদ্যোগ। নির্বাচিত প্রতিনিধিরা বিভাগের সকল শিক্ষার্থীদের সাথে নিয়ে নানান সুষ্ঠু কর্ম-পরিকল্পনা বাস্তবায়নের মাধ্যমে নিজেদের এবং বিভাগের উন্নয়নে ভূমিকা রাখবে বলে তিনি আশা ব্যক্ত করেন।
উল্লেখ্য যে, শিক্ষার্থীদের সরাসরি ভোটের মাধ্যমে বিভাগের ছাত্র কল্যাণ সমিতি’র নির্বাচন ব্যবস্থা বরিশাল বিশ্ববিদ্যালয়ে প্রথম শুরু হয়েছে লোক প্রশাসন বিভাগ থেকে।
  • ফেইসবুক শেয়ার করুন
 
Website Design and Developed By Engineer BD Network