২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার

ব্যান্সডকের সহায়তা বিজ্ঞানীদের অনেক কাজে লাগে-উপাচার্য পবিপ্রবি

আপডেট: নভেম্বর ২৭, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক ॥ পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুনর রশীদ বলেন, গবেষণা কার্যক্রমের মাধ্যমে একটি বিশ্ববিদ্যালয় মূলত গৌরবময় যাত্রা অব্যাহত রাখতে পারে। দেশ বিদেশে সুনাম ও মর্যাদা গবেষণা কার্যক্রমের মাধ্যমে বহুগুণ বৃদ্ধি পায়। এই গবেষণা কার্যক্রমকে ত্বরান্বিত ও প্রকাশ করতে ব্যান্সডকের পদক্ষেপ অত্যন্ত আশাব্যঞ্জক। গবেষণা কার্যক্রমে ব্যান্সডক প্রদত্ত তথ্য সেবা ও ই-সার্ভিস সম্পর্কিত অবহিতকরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর এ সব কথা বলেন।
বুধবার সকাল ১১টায় পবিপ্রবি’র কৃষি অনুষদ কনফারেন্স কক্ষে অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে বাংলাদেশ ন্যাশনাল সায়েন্টিফিক এন্ড টেকনিক্যাল ডকুমেন্টেশন সেন্টারের ডাইরেক্টর জেনারেল (অতিরিক্ত সচিব) জেসমিন আক্তার বলেন, বিজ্ঞান ও প্রযুক্তি দুটি আলাদা বিষয় নয়, একটির সাথে অন্যটি জড়িত। বিজ্ঞান ও প্রযুক্তি জীবনের সকল ক্ষেত্রে বা বর্তমান বিশ্বে সকল বিষয়ে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। বিজ্ঞান ও প্রযুক্তি যতই উন্নত হচ্ছে ততই কিন্তু বিশ্বের উন্নত ও উন্নয়নশীল দেশগুলো সমভাবেই উন্নত হচ্ছে। সভায় পবিপ্রবির কেন্দ্রীয় গ্রন্থাগারের সাথে ব্যান্সডকের একটি সমঝতা চুক্তি স্বাক্ষরের সিদ্ধান্ত হয়।
সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রো ভাইস-চ্যান্সেলর প্রফেসর মোহাম্মদ আলী। সভায় বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত, গ্রন্থাগারিক পঙ্কজ কুমার সরকার। সভায় ব্যান্সডকের সেবা কার্যক্রমের বিভিন্ন দিক উপস্থাপন করেন এস আর ও মোহাম্মদ আসলাম আলী খন্দকার। সভায় বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় চেয়ারম্যান, অধ্যাপক ও গবেষকগন উপস্থিত ছিলেন। ##

  • ফেইসবুক শেয়ার করুন
   
Website Design and Developed By Engineer BD Network