২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রীরা পাবেন ১০ টাকায় স্যানিটারি ন্যাপকিন

আপডেট: ডিসেম্বর ৩, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ-ডাকসুর উদ্যোগে ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় বসানো হচ্ছে স্যানিটারী ন্যাপকিন ভেন্ডিং মেশিন। এতে ১০ টাকা দিয়ে স্যানিটারি ন্যাপকিন পাবেন বিশ্ববিদ্যালয়ের ছাত্রীরা। আগামীকাল বুধবার টিএসসির পায়রা চত্বরে এই সেবা কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমেদ। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ব্যবসায় অনুষদের ডিন ও ডাকসুর কোষাধ্যক্ষ অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, এসিআই কনজ্যুমার ব্র্যান্ডের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ আলমগীর ও চলচ্চিত্র অভিনেত্রী আরিফা পারভীন জামান মৌসুমী।

গত রবিবার ডাকসু ভবনের কনফারেন্স কক্ষে এ উপলক্ষ্যে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে ডাকসু। এতে কার্যক্রমের উদ্যোক্তা ও ডাকসুর সদস্য তিলোত্তমা শিকদার বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের সুবিধার ভিত্তিতে নির্ধারিত ১০টি স্পটে বসানো হবে কাঙ্খিত ভেন্ডিং মেশিন। স্পটগুলো হল, ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি), কলা ভবন ছাত্রী কমনরুম, ব্যবসায় শিক্ষা অনুষদ, সায়েন্স লাইব্রেরি, চারুকলা অনুষদ, রোকেয়া হল, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব হল, বাংলাদেশ-কুয়েত মৈত্রী হল, শামসুন্নাহার হল ও কবি সুফিয়া কামাল হল।

তিলোত্তমা বলেন, “আমরা স্যানিটারি ন্যাপকিন ভেন্ডিং মেশিন স্থাপনের মাধ্যমে সমাজে নারীদের পিরিয়ড নিয়ে যে ট্যাবু রয়েছে, সে ট্যাবুর বিরুদ্ধে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে একটি সামাজিক আন্দোলন গড়ে তুলতে চাই।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network