৩রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার

 

বরিশালে বিইউসিসি আয়োজিত দুইদিন ব্যাপি বিজনেস কার্নিভালের সমাপ্তি

আপডেট: ডিসেম্বর ৬, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

সানজিদা ইসলাম,
বরিশালের তরুণ উদ্যোক্তাদের সর্বসাধারণের তুলে ধরার প্রয়াসে বরিশাল বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব(বিইউসিসি) দুই দিন ব্যাপি “বিজনেস কার্নিভাল-২০১৯” এর আয়োজন করেছে। বরিশাল অশ্বিনী কুমার টাউন হলে ৫ ও ৬ ডিসেম্বর সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত দুই দিনব্যাপী চলে এ বিজনেস কার্নিভাল।

বরিশাল বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, শেরে বাংলা মেডিকেল কলেজ, বি.এম কলেজে অধ্যায়নরত শিক্ষার্থীসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত ৩৯ জন তরুণ উদ্যোক্তা অংশগ্রহণ করেন এই বিজনেস কার্নিভালে।প্রত্যেকে তাদের নিজস্ব উদ্ভাবন এবং গুণগত পণ্য দিয়ে সজিয়েছেন তাদের স্টল। পাচ্ছেন নিজেদের উদ্যোগ সম্পর্কে সবাইকে জানানোর এবং বিক্রয়ের সুযোগ।

বিজনেস কার্নিভালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের উপদেষ্টা ও বরিশাল বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক আব্দুল্লাহ আল মাসুদ। বিশেষ অতিথি ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মো. আরিফ হোসেন।অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বরিশাল বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের সভাপতি এবং ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের ৩য় ব্যাচের শিক্ষার্থী নাজমুল হোসেন রিফাত।
সহাকারী অধ্যাপক আবদুল্লাহ আল মাসুদ বলেন, “এধরণের আয়োজন অত্যন্ত প্রশংসনীয়। এর মাধ্যমে তরুণদের সৃজনশীলতা এবং উদ্ভাবনী শক্তির বিকাশ ঘটবে। অনেক সফল উদ্যোক্তা পাওয়া যাবে। যারা দেশকে আরও সামনে এগিয়ে নিয়ে যাবে।”
তরুণ উদ্যোক্তারা বলেন,এমন আয়োজন আমাদেরকে শক্তি যোগায় নিজের কাজকে আরও ভালোভাবে উপস্থাপন করার।নতুন কিছু করার, ভালো কিছু করার।বরিশাল বিশ্ববিদ্যালয়ের ক্যারিয়ার ক্লাবকে অনেক ধন্যবাদ এমন একটা বিজনেস কার্নিভাল আয়োজন করার জন্য এবং ভবিষ্যতে এমন আয়োজন আরও হবে বলে আশাবাদী।

কার্নিভালটি সর্বসাধারনের জন্য উন্মুক্ত । দর্শনার্থীরা পাচ্ছেন বিভিন্ন দোকান ঘুরে তাদের পছন্দসই পণ্য ক্রয়ের সুযোগ। কার্নিভালে বই,হস্তশিল্প, খাবার, কাঠের তৈরি গহনা, শাড়ি, ছেলেদের পোশাক , মোবাইল ফোনের যন্ত্রাংশ সহ থাকছে বিভিন্ন পণ্য। পণ্যের উপর থাকছে বিশেষ ছাড়। এছাড়া কার্নিভালে আগতদের জন্য লাইভ মিউজিকের আয়োজন করা হয়েছে।

  • ফেইসবুক শেয়ার করুন
 
Website Design and Developed By Engineer BD Network