১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার

নবজাতকসহ গণজাগরণ মঞ্চের স্লোগানকন্যা সেই লাকি

আপডেট: ডিসেম্বর ৯, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

স্লোগান দিয়ে দেশব্যাপী জনপ্রিয় হয়ে উঠেছিলেন লাকি আক্তার। সে সময় যুদ্ধাপরাধীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে সংগঠিত শাহবাগের গণজাগরণ মঞ্চের স্লোগানকন্যা হিসেবেই বেশ পরিচিত পান লাকি। সে সময় গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকারের পরেই উচ্চারিত হতো লাকি আক্তারের নাম। সেদিনের সেই লাকি আক্তার আজ মা হয়েছেন। শনিবার রাজধানীর একটি হাসপাতালে ফুটফুটে এক সন্তানের জন্ম দিয়েছেন তিনি।
লাকির মা হওয়ার তথ্য নিশ্চিত করেছেন তার স্বামী ও ছাত্র ইউনিয়নের সাবেক কেন্দ্রীয় নেতা জাহিদুল ইসলাম সজীব। এ বিষয়ে নিজের ফেসবুক অ্যাকাউন্টে একটি পোস্ট করেছেন জাহিদুল ইসলাম সজীব। সেখানে নবজাতকের ছবি দিয়ে পাশাপাশি নামও দিয়েছেন— ‘রোজাভা সূর্য’। এছাড়াও অপারেশন থিয়েটারের লাকীর একটি ছবি নেট দুনিয়াতে দেখা গেছে।

ছবিতে দেখা গেছে, মাত্র অপারেশন শেষ লাকির। এ সময় এক চিকিৎসক সেলফি তুলছেন। ক্যামেরার দিকে তাকিয়ে হাস্যোজ্জ্বল লাকি। এদিকে সজীবের সেই পোস্টে লাকিকে অভিনন্দন জানিয়েছেন অনেকেই। সোশ্যাল এক্টিভিস্ট আরিফ জেবতিক লিখেছেন, গণজাগরণ মঞ্চের আমাদের সহযোদ্ধা লাকি আক্তার আর সজীব দম্পতি কন্যা সন্তানের মা-বাবা হয়েছেন। তাদেরকে অভিনন্দন। ভাগ্নিকে এই কঠিন দুনিয়ায় আহলান ও সাহলান।
প্রসঙ্গত, ছাত্র ইউনিয়নের রাজনীতির সঙ্গে যুক্ত লাকি আক্তার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ছাত্রী ছিলেন। ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সভাপতিও হয়েছেন লাকি। লাকির স্বামী জাহিদুল ইসলাম সজীবও ছাত্র ইউনিয়নের রাজনীতিতে সক্রিয় ছিলেন।

  • ফেইসবুক শেয়ার করুন
   
Website Design and Developed By Engineer BD Network