১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

গণমাধ্যম ঝুঁকিতে আছে: টিআইবি

আপডেট: ডিসেম্বর ১০, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

বাংলাদেশেও গণমাধ্যমঝুঁকিতে আছে। অনুসন্ধানী সাংবাদিকতার ক্ষেত্রে এই ঝুঁকি বেশি। এরপরও সাংবাদিকদের সাহসের সঙ্গে এগিয়ে যেতে হবে। দুর্নীতিবিরোধী আন্তর্জাতিক সংস্থা ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল অব বাংলাদেশ (টিআইবি) আয়োজিত আলোচনা সভায় সোমবার বক্তারা এসব কথা বলেছেন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন টিআইবির নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান, সাংবাদিক আফসান চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. গীতি আরা নাসরিন, ড. সুরাইয়া বেগম এবং বেসরকারি সংস্থা এমআরডিআই’র নির্বাহী পরিচালক হাসিবুর রহমান। সভাপতিত্ব করেন টিআইবির ন্যায়পাল অধ্যাপক ড. সৈয়দ মনজুরুল ইসলাম। দুর্নীতিবিষয়ক প্রতিবেদনের জন্য অনুষ্ঠানে ১০ জন সাংবাদিককে পুরস্কার দেয়া হয়।

এছাড়া নানা কর্মসূচির মধ্যদিয়ে দেশে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালন করেছে টিআইবি। কর্মসূচির মধ্যে ছিল আলোচনা সভা, কার্টুন ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা, মেলা, গণশুনানি, র‌্যালি এবং মানববন্ধন। মূল কথা ছিল দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স সংক্রান্ত সরকারের প্রতিশ্র“তি বাস্তবায়নের তাগিদ। আলোচনা সভায় ড. ইফতেখারুজ্জামান বলেন, সাংবাদিকতায় ঝুঁকি থাকলেও এরমধ্য দিয়েই সাংবাদিকদের টিকে থাকতে হবে। মান ও নৈতিকতার সঙ্গে আপস না করে স্বচ্ছতা, জবাবদিহিতা ও শুদ্ধাচারের মাধ্যমে পেশাগত উৎকর্ষতা নিশ্চিত করতে হবে। অন্য বক্তারা বলেছেন, পৃথিবীর সব দেশেই সাংবাদিকতা কঠিন হয়ে উঠেছে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network