২৭শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার

বেলজিয়ামে “আয়েবার” প্রতিষ্ঠা বার্ষিকী পালন

আপডেট: ডিসেম্বর ১৪, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

এমডি রিয়াজ হোসেন,ইউরোপঃ
বাংলাদেশের মহান জাতীয় সংসদে প্রবাসীদের প্রতিনিধিত্ব নিশ্চিত করার দীর্ঘদিনের দাবির প্রতি নতুন করে একাত্মতা প্রকাশ করেছেন ব্রাসেলসে বাংলাদেশ দূতাবাস এবং ইউরোপিয়ান ইউনিয়নে (ইইউ) দায়িত্বরত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ শাহাদৎ হোসেন। আন্তঃদেশীয় কমিউনিটি সংগঠন অল ইউরোপিয়ান বাংলাদেশ এসোসিয়েশনের (আয়েবা) ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বেলজিয়ামের রাজধানীতে আয়োজিত বিশেষ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন সিনিয়র এই কূটনীতিক।
আয়েবা’র সাংগঠনিক কর্মকান্ডের ভূয়সী প্রশংসা করে রাষ্ট্রদূত মোহাম্মদ শাহাদৎ হোসেন বলেন, “১৬ কোটি মানুষের বাংলাদেশে এক কোটি প্রবাসীর প্রতিনিধিত্ব থাকা আবশ্যক। ন্যয়সঙ্গত এমন দাবি বহুদিন ধরেই করে আসছে অল ইউরোপিয়ান বাংলাদেশ এসোসিয়েশন (আয়েবা)। এই সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে রাষ্ট্রদূত হিসেবে আমি আশা করবো, জনসংখ্যার আনুপাতিক হারে আমাদের জাতীয় সংসদে যাতে প্রবাসীদের যোগ্য প্রতিনিধিদের স্থান দেয়া হয়। ইউরোপের বিভিন্ন দেশের পার্লামেন্টে তাদের নিজ নিজ প্রবাসীদের প্রতিনিধিত্ব রয়েছে। আমরাও আমাদের প্রবাসীদের জন্য সেই সুযোগটি করে দিতে পারলে তা দেশের সমৃদ্ধির পথে নতুন মাইলফলক হবে”।
অল ইউরোপিয়ান বাংলাদেশ এসোসিয়েশন (আয়েবা) মহাসচিব কাজী এনায়েত উল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনায় বিশেষ অতিথি ছিলেন ব্রাসেলসের শীর্ষ কমিউনিটি নেতা শহিদুল হক শহিদ। আয়েবা’র দুই সহ-সভাপতি ফখরুল আকম সেলিম ও রানা তাসলিম উদ্দিন, কার্যনির্বাহী সদস্য মাহারুল ইসলাম মিন্টু ও মাঈনুল ইসলাম নাসিম, স্থানীয় কমিউনিটি নেতা বিধান দেব, নিরঞ্জন রায়, হুমায়ুন মাকসুদ হিমু, ইসরাফিল হক, আক্তার উজ জামান ও দাউদ খান সোহেল অনুষ্ঠানে বক্তব্য রাখেন। ইউরোপিয়ান ইউনিয়ন (ইইউ) সদরদফতর হিসেবে ব্রাসেলসে আয়েবা’র সাংগঠনিক কর্মকান্ড আরো জোরদার করার উপর গুরুত্বারোপ করা হয় সভায়।

  • ফেইসবুক শেয়ার করুন
   
Website Design and Developed By Engineer BD Network