২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বিসিবির অস্বাস্থ্যকর খাবার খেয়ে ২৫ সাংবাদিক অসুস্থ! যা বললেন পাপন

আপডেট: ডিসেম্বর ১৪, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

বিপিএলের শুরু থেকেই জন্ম নিয়েছে একের পর এক সমালোচনা। তবে সব যেন ছাপিয়ে গেছে পেশাগত দায়িত্বরত সাংবাদিকদের জন্য বিসিবি থেকে সরবরাহকৃত খাবারের বিষক্রিয়া। গত তিন দিনে অন্তত ২৫ জন সাংবাদিক এই বিষক্রিয়ায় আক্রান্ত হয়ে পেটের পীড়ায় ভূগছেন।
গতকাল ‘হার্ট অ্যাটাকে’ প্রয়াত তরুণ সাংবাদিক দীপায়ন অর্ণবও এই খাবার খেয়ে পেটের পীড়ায় আক্রান্ত হয়েছিলেন। বিষয়টি নিয়ে সমালোচনা এতটাই প্রকট হয়ে উঠেছে যে, আজ বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনকে সাংবাদিকদের সঙ্গে অনানুষ্ঠানিকভাবে কথা বলতে হয়েছে।

প্রেসবক্সে সাংবাদিকদের জন্য খাবার সরবরাহ করেছে ‘সেভেনহিল’ নামের একটি রেস্টুরেন্ট। তাদের সরবরাহকৃত খাবার খেয়ে গত তিনদিনে একের পর এক সাংবাদিক অসুস্থ হয়ে পড়েছেন। শুধু সাংবাদিকরাই নন, অসুস্থ হয়েছেন বিসিবির মিডিয়া বিভাগের কর্মীরাও।
এ নিয়ে পাপন অনেকটা দায় সাংবাদিকদের ওপরেই চাপালেন, ‘প্যাকেটে যদি অনেকক্ষণ খাবার থাকে তখন সমস্যা হয়। এটা ওরা ১২ টার মধ্যে পৌঁছে দেয়। কেউ যদি ৩-৪ টার দিকে খেতে যায় এখানে সমস্যা হতেই পারে। তাৎক্ষণিকভাবে ওই জায়গাটা (সেভেন হিল রেস্টুরেন্ট) বদল করতে বলা হয়েছে।’

যে কোনো সিরিজ বা টুর্নামেন্টে প্রেসবক্সে কাজ করা সাংবাদিকদের জন্য দুপুর কিংবা রাতে খাবারের আয়োজন করেন আয়োজকেরা। সেই খাবার খেয়ে যাবে ভবিষ্যতে এমন ঘটনা না ঘটে তা নিয়ে সতর্কতার বাণী শোনালেন বিসিবি সভাপতি। তিনি আরও বলেন, ‘এখন থেকে সময় নির্ধারণ করে দেওয়া হবে।
খাবার তো আর বেশিক্ষণ রেখে দেওয়া যাবে না। সময় থাকবে ১টা থেকে ৩টা পর্যন্ত বা সাড়ে ১২টা থেকে ৩ টা পর্যন্ত। এর মধ্যেই আমরা দুপুরের খাবারের ব্যবস্থা করব। আমরা বৈষম্য করতে চাই না। প্রেসিডেন্ট বক্সে ঢাকা ক্লাব থেকে খাবার আসে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network