২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বেলজিয়ামে “আয়েবার” প্রতিষ্ঠা বার্ষিকী পালন

আপডেট: ডিসেম্বর ১৪, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

এমডি রিয়াজ হোসেন,ইউরোপঃ
বাংলাদেশের মহান জাতীয় সংসদে প্রবাসীদের প্রতিনিধিত্ব নিশ্চিত করার দীর্ঘদিনের দাবির প্রতি নতুন করে একাত্মতা প্রকাশ করেছেন ব্রাসেলসে বাংলাদেশ দূতাবাস এবং ইউরোপিয়ান ইউনিয়নে (ইইউ) দায়িত্বরত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ শাহাদৎ হোসেন। আন্তঃদেশীয় কমিউনিটি সংগঠন অল ইউরোপিয়ান বাংলাদেশ এসোসিয়েশনের (আয়েবা) ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বেলজিয়ামের রাজধানীতে আয়োজিত বিশেষ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন সিনিয়র এই কূটনীতিক।
আয়েবা’র সাংগঠনিক কর্মকান্ডের ভূয়সী প্রশংসা করে রাষ্ট্রদূত মোহাম্মদ শাহাদৎ হোসেন বলেন, “১৬ কোটি মানুষের বাংলাদেশে এক কোটি প্রবাসীর প্রতিনিধিত্ব থাকা আবশ্যক। ন্যয়সঙ্গত এমন দাবি বহুদিন ধরেই করে আসছে অল ইউরোপিয়ান বাংলাদেশ এসোসিয়েশন (আয়েবা)। এই সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে রাষ্ট্রদূত হিসেবে আমি আশা করবো, জনসংখ্যার আনুপাতিক হারে আমাদের জাতীয় সংসদে যাতে প্রবাসীদের যোগ্য প্রতিনিধিদের স্থান দেয়া হয়। ইউরোপের বিভিন্ন দেশের পার্লামেন্টে তাদের নিজ নিজ প্রবাসীদের প্রতিনিধিত্ব রয়েছে। আমরাও আমাদের প্রবাসীদের জন্য সেই সুযোগটি করে দিতে পারলে তা দেশের সমৃদ্ধির পথে নতুন মাইলফলক হবে”।
অল ইউরোপিয়ান বাংলাদেশ এসোসিয়েশন (আয়েবা) মহাসচিব কাজী এনায়েত উল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনায় বিশেষ অতিথি ছিলেন ব্রাসেলসের শীর্ষ কমিউনিটি নেতা শহিদুল হক শহিদ। আয়েবা’র দুই সহ-সভাপতি ফখরুল আকম সেলিম ও রানা তাসলিম উদ্দিন, কার্যনির্বাহী সদস্য মাহারুল ইসলাম মিন্টু ও মাঈনুল ইসলাম নাসিম, স্থানীয় কমিউনিটি নেতা বিধান দেব, নিরঞ্জন রায়, হুমায়ুন মাকসুদ হিমু, ইসরাফিল হক, আক্তার উজ জামান ও দাউদ খান সোহেল অনুষ্ঠানে বক্তব্য রাখেন। ইউরোপিয়ান ইউনিয়ন (ইইউ) সদরদফতর হিসেবে ব্রাসেলসে আয়েবা’র সাংগঠনিক কর্মকান্ড আরো জোরদার করার উপর গুরুত্বারোপ করা হয় সভায়।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network