২৩শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার

বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

আপডেট: ডিসেম্বর ১৫, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥ বানারীপাড়ায় বিন¤্র শ্রদ্ধায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস পালন করেন বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগ। দিবস উপলক্ষে সকাল ৮টায় উপজেলার গাভা- নরেরকাঠি বধ্য ভূমিতে বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে পুষ্পার্ঘ অর্পণ করা হয়।

এদিকে বিকাল ৩টায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম সালেহ মঞ্জু মোল্লার সভাপতিত্বে দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। আলোচনা সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের নেতাকর্মীদের ভিড়ে কানায় কানায় পরিপূর্ন হয় দলীয় কার্যালয়।

সভায় বরিশাল জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক, বানারীপাড়া পৌরসভার মেয়র অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল,উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাওলাদ হোসেন সানা,সহ-সভাপতি অ্যাডভোকেট মাহমুদ হোসেন মাখন ও তাজেম আলী হাওলাদার,যুগ্ম সম্পাদক আক্তার হোসেন মোল্লা,পৌর আওয়ামী লীগের সভাপতি সুব্রত লাল কুন্ডু,সম্পাদক শেখ শহিদুল ইসলাম,উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক অধ্যাপক জাকির হোসেন,ছাত্রলীগের সম্পাদক ফোরকান আলী হাওলাদার প্রমুখ বক্তৃতা করেন।

সভায় বক্তারা বলেন, ১৯৭১ সালের এই দিনে বর্বর পাকিস্তানি হানাদাররা বাংলাদেশের শ্রেষ্ঠ সন্তান বুদ্ধিজীবীদের নির্মমভাবে হত্যা করে। শহীদ বুদ্ধিজীবীদের রেখে যাওয়া আদর্শ ও পথ অনুসরণ করে অসাম্প্রদায়িক এবং মুক্তিযুদ্ধের চেতনাভিত্তিক সমাজ গড়তে পারলেই তাদের আত্মত্যাগ সার্থক হবে। একইভাবে বুদ্ধিজীবীদের আত্মত্যাগের পথ বেয়ে বাংলাদেশ সুখী-সমৃদ্ধ সোনার বাংলায় পরিণত হলেই তাদের প্রত্যাশা পূরণ হবে।

এদিকে আলোচনা সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠানের আগে প্রত্যুষে উপজেলা আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের পক্ষ থেকে দলীয় কার্যালয়ের সামনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করা হয়।

  • ফেইসবুক শেয়ার করুন
   
Website Design and Developed By Engineer BD Network