৯ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বরিশাল মেট্রোপলিটন কলেজে কুইজ প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ

আপডেট: ডিসেম্বর ১৬, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক
মহান বিজয় দিবস উপলক্ষে বরিশাল মেট্রোপলিটন কলেজ আয়োজিত কুইজ প্রতিযোগিতার ফলাফল প্রকাশ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান ১৬ ডিসেম্বর সোমবার অনুষ্ঠিত হয়েছে। বেলা ১১টায় কলেজ ক্যাম্পাসে অনুষ্ঠিত পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজ অধ্যক্ষ এসএম আলী নেছার। প্রধান অতিথি ছিলেন সরকারি বিএম কলেজ বাংলা বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যক্ষ আ.খা.মো. আবদুর রব। বিশেষ অতিথি ছিলেন বরিশাল সিটি করপোরেশনের ২৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর এনামুল হক বাহার, কলেজ পরিচালনা কমিটির চেয়ারম্যান সাংবাদিক আযাদ আলাউদ্দীন, হোপ ডেভেলপমেন্ট গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মো. নাসির উদ্দিন। স্বাগত বক্তব্য রাখেন কলেজ পরিচালনা কমিটির ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মহাব্বতুল্লাহ মাহেত। বক্তব্য রাখেন একাদশ শ্রেণির মানবিক বিভাগের শিক্ষার্থী আতিকা ইসলাম ও ফাবিহা বিনতে ফরিদ। দেশের গান পরিবেশন করেন ইসমিন আক্তার ও ঝুমুর আক্তার। দোয়া মোনাজাত পরিচালনা করেন সমাজকল্যাণ প্রভাষক কাওসার হোসাইন। অনুষ্ঠান পরিচালনা করেন রসায়ন প্রভাষক নামিরা হোসেন ও ইংরেজি প্রভাষক নাদিয়া আক্তার। পরে কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার, ক্রেস্ট ও সনদ বিতরণ করেন অতিথিবৃন্দ।
এরআগে সকালে বরিশাল মেট্রোপলিটন কলেজের অধ্যক্ষ এসএম আলী নেছারের নেতৃত্বে কলেজের সকল শিক্ষক ও শিক্ষার্থীরা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে শহীদ স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শহিদদের প্রতি গভীর শ্রদ্ধা জানান।
উল্লেখ্য, মহান বিজয় দিবস উপলক্ষে বরিশালের বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের জন্য দুটি গ্রুপে কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। ৬ষ্ঠ থেকে ৮ম পর্যন্ত ‘ক’ গ্রুপে এবং ৯ম ও ১০ শ্রেণির শিক্ষার্থীরা ‘খ’ গ্রুপে প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। সহ¯্রাধিক প্রতিযোগীর মধ্যে বিজয়ী ১২ জনকে পুরস্কার, ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়। এছাড়া আগত সকল অভিভাবককে ইংরেজি নববর্ষের শুভেচ্ছা ‘ক্যালেন্ডার ২০২০’ উপহার প্রদান করা হয়।
কুইজ প্রতিযোগিতায় ‘ক’ গ্রুপে প্রথম হয়েছে হালিমা খাতুন বালিকা বিদ্যালয়ের সপ্তম শ্রেণির শিক্ষার্থী রচনা আক্তার, দ্বিতীয় হয়েছে হোগলা মাধ্যমিক বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী জিনিয়া আক্তার এবং তৃতীয় হয়েছে চহুতপুর মাধ্যমিক বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী ইসরাত জাহান রাখি।
‘খ’ গ্রুপে প্রথম হয়েছে মানিক মিয়া মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র রাতুল কর্মকার, দ্বিতীয় স্থান অর্জন করে এ ওয়াহেদ মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী নাদিয়া আক্তার, তৃতীয় হয়েছে এআরএস বালিকা বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী ইলমেন জাহান জ্যোতি। এছাড়াও দুটি গ্রুপে ৩ জন করে মোট ৬ শিক্ষার্থীকে বরিশাল মেট্রোপলিটন কলেজের পক্ষ থেকে বিশেষ পুরস্কার প্রদান করা হয়। ##

  • ফেইসবুক শেয়ার করুন
   
Website Design and Developed By Engineer BD Network