২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই শিক্ষার মান নেমে যাওয়ায় উদ্বেগ শিক্ষার মান উন্নয়ন না হলে শুধু বদলী নয় কঠোর ব্যবস্থা নেয়া হবে-মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ৭ মার্চের ঐতিহাসিক ভাষন পাঠ করলো ৭’শ শিক্ষার্থী

বিএনপির বিজয় র‌্যালিতে ওসি লাঞ্ছিত

আপডেট: ডিসেম্বর ১৬, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

দলীয় কর্মসূচিতে রাস্তায় দাঁড়াতে ব্যর্থ হলেও নারায়ণগঞ্জে বিজয় দিবসে নিজেদের শক্তি প্রদর্শন করেছে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। এমনকি বিজয় র‌্যালি থেকে সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) জয়নাল আবেদীনকে রীতিমত মারধর করে ঘাড় ধাক্কা দিয়ে লাঞ্ছিত করেছে বিএনপির কর্মীরা। অপরদিকে মহানগর বিএনপি, ছাত্রদল ও শ্রমিকদলের র‌্যালিতে পুলিশের সঙ্গে ধাওয়া ও লাঠিচার্জের ঘটনাও ঘটেছে। পুলিশ এ সময় ছাত্রদলের ৩ কর্মীকে গ্রেফতার করেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার সকাল ১০টায় মহানগর বিএনপির সহ সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানের অনুসারী নেতাকর্মীরা প্রজন্ম ৭১ নামের একটি সংগঠনের ব্যানারে খালেদা জিয়ার মুক্তির দাবিতে মিছিল বের করে। মিছিলটি ২নং রেল গেট এলাকাতে পৌঁছালে পুলিশ বাধা দিলে সদর মডেল থানার পরিদর্শক জয়নাল আবেদীনের ওপর চড়াও হয় মিছিলকারীরা।

এদিকে বেলা ১১টার দিকে শহরের মিশনপাড়া এলাকা থেকে মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক মনিরুল ইসলাম সজলের নেতৃত্বে একটি র‌্যালি বের হয়। এ সময় র‌্যালি থেকে খালেদা জিয়ার মুক্তি ও জিয়াউর রহমানের নামে বিভিন্ন শ্লোগান দিয়ে চাষাঢ়া বিজয় স্তম্ভের সামনে পৌঁছালে তাতে বাধা দেয় পুলিশ।

নেতাকর্মীরা পুলিশের বাধা উপেক্ষা করে বিজয়স্তম্ভে ফুল দিয়ে পুনরায় মিশনপাড়া মোড়ে পৌঁছলে পিছন থেকে ধাওয়া দিয়ে লাঠিচার্জ শুরু করে পুলিশ। এতে নেতাকর্মী ছত্রভঙ্গ হয়ে যায়। পুলিশ এসময় মহানগর ছাত্রদলের কর্মী রাকিব হোসেন (৩০), মো. মামুন (২০) ও স্বপন মিয়াকে (২০) আটক করে।

অপরদিকে সকাল ১০টার দিকে মহানগর ছাত্রদলের সভাপতি আবুল কালাম ও সাধারণ সম্পাদক এটিএম কামালের নেতৃত্বে কয়েক হাজার নেতাকর্মীর একটি র‌্যালি মিছিল বের করে। একই সময় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের সামনে থেকে বিএনপির কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারের নেতৃত্বে বাদ্য বাজনা, খালেদা জিয়ার মুক্তি দাবি করা ব্যানার প্ল্যাকার্ড নিয়ে মিছিল শুরু করে কয়েক হাজার নেতাকর্মী।

এ সময় মহানগর যুবদলের সভাপতি মাকছুদুল আলম খন্দকার খোরশেদ ও সাধারণ সম্পাদক মমতাজ উদ্দিন মন্তুর নেতৃত্বে জাতীয় পতাকা হাতে একটি মিছিল তৈমুর আলম খন্দকারের মিছিলে যোগ দেয়। পতাকা মিছিলটি মহানগরীর দক্ষিণ দিকের শেষ প্রান্ত নিতাইগঞ্জ থেকে শুরু করে বিজয় স্তম্বে শহীদদের প্রতি ফুলের শ্রদ্ধাঞ্জলি জানিয়ে শেষ হয়।

এদিকে পুলিশ লাঞ্ছিত হওয়ার বিষয়টি অস্বীকার করে নারায়ণগঞ্জ সদর থানার ওসি মো. আসাদুজ্জামান জানান, সোমবার সকালে বিএনপি নেতাকর্মীরা খালেদা জিয়ার মুক্তির দাবিতে নগরীর ২নং গেট এলাকায় সড়ক অবরোধ করলে পুলিশ তাদের বাধা দেয়। এ সময় তারা পুলিশের সঙ্গে বাদানুবাদে জড়িয়ে পড়ে এবং সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) জয়নাল আবেদীনকে ঘেরাও করার চেষ্টা করে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network