২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

নুসরাত-মিমিকে সাথে নিয়ে মোদিকে একহাত নিলেন মমতা

আপডেট: ডিসেম্বর ১৭, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

নাগরিকত্ব আইন (CAA) নিয়ে আজও পশ্চিমবঙ্গ রাজ্যজুড়ে প্রতিবাদ অব্যাহত রয়েছে।  উত্তরবঙ্গগামী প্রায় সব ট্রেন বাতিল করা হয়েছে। নির্দিষ্ট গন্তব্যে পৌঁছতে না পেরে স্টেশনগুলিতে আটকে রয়েছেন যাত্রীরা। প্রায় চারদিন ধরে চলছে এই পরিস্থিতি।  মঙ্গলবার সকাল থেকে শিয়ালদহ – ডায়মন্ড হারবার শাখায় অবরোধের জেরে সম্পূর্ণ স্তব্ধ হয়ে যায় ট্রেন চলাচল। বাসুলডাঙায় CAA’র প্রতিবাদে চলছে বিক্ষোভ। আন্দোলনের নামে যে ভাঙচুর শুরু হয়েছে রেলের বিভিন্ন স্টেশনে, তা সামাল দিতে ৮ কোম্পানি অতিরিক্ত বাহিনী মোতায়েন করেছে পূর্ব রেল।

উত্তরবঙ্গের সঙ্গে ট্রেন যোগাযোগ সম্পূর্ণ বিচ্ছিন্ন হওয়ায় ডুয়ার্সের পর্যটন শিল্প ক্ষতির মুখে পড়েছে। পর্যটক নেই, হোটেলে বুকিং বাতিল, গাড়ি ব্যবসাতেও মন্দা। মাথায় হাত পর্যটন শিল্পের সঙ্গে যুক্ত মানুষজনের। যাদবপুরে নাগরিকত্ব আইনের প্রতিবাদ মঞ্চে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে উপস্থিত হন তৃণমূল সাংসদ নুসরাত জাহান এবং মিমি চক্রবর্তী। আইনের বিরোধিতায় মুখ্যমন্ত্রীর সঙ্গে শপথগ্রহণ করেছে সাধারণ মানুষেরা।  মমতা বলেন, জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ে ছোট ছোট বাচ্চা ছেলেমেয়েদের নৃশংসভাবে পিটিয়েছে ওরা।’‌ সিএএ–র প্রতিবাদে জেএমআইইউ এবং এএমইউ–তে রবিবারের ছাত্রবিক্ষোভে পুলিসি তাণ্ডবের তীব্র নিন্দা করে মঙ্গলবার যাদবপুর এইট–বি থেকে এই ভাষাতেই কেন্দ্রীয় সরকারকে একহাত নেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। তাঁর প্রশ্ন এধরনের কাজ কীভাবে কোনও সরকার করতে পারে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network