৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

গ্রামীণ নারীদের উন্নয়ন ও স্বাবলম্বী হয়েছে- আবুল হাসানাত আবদুল্লাহ্ এমপি

আপডেট: ডিসেম্বর ১৮, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

‘বর্তমান সরকার নারী বান্ধব সরকার। ১৯৯৬ সালে আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পরে শেখ হাসিনার নেতৃত্বে নারীদের ক্ষমতায়ন শুরু হয়। এর আগে আর কোন সরকারের নারীদের ক্ষমতায়নে এগিয়ে আসেনি। গ্রামীণ নারীদের উন্নয়ন ও স্বাবলম্বী হওয়ার কারণে দেশ এখন উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে।

সমবায় অধিদপ্তরের উদ্যোগে মঙ্গলবার দুপুরে উপজেলার শহীদ সুকান্ত আবদুল্লাহ হল রুমে উপজেলা নির্বাহী অফিসারের সভাপতিত্বে উন্নত জাতের গাভী পালনের মাধ্যমে সুবিধা বঞ্চিত নারীদের জীবনযাত্রার মান উন্নয়ন শীর্ষক প্রকল্প’র আওতায় গৌরনদীর খাঞ্জাপুর,বাটাজোর এবং আগৈলঝাড়ার বাকাল ও রাজিহার ইউনিয়নের নারী উন্নয়ন সমবায় সমিতি লিমিটেড এর সুবিধাভোগী সদস্যের মাঝে ঋণের চেক বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় পার্বত্য চট্রগ্রাম শান্তিচুক্তি বাস্তবায়ন কমিটির আহবায়ক (মন্ত্রী) বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সিনিয়ার সদস্য আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ্ এমপি এসব কথা বলেন।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন গৌরনদী উপজেলা চেয়ারম্যান সৈয়দা মনিরুননাহার মেরী,আগৈলঝাড়া উপজেলা চেয়ারম্যান আব্দুর রইচ সেরনিয়াবাত, গৌরনদী পৌর মেয়র মোঃ হারিছুর রহমান হারিছ, গৌরনদী উপজেলা আওয়ামী লীগ সভাপতি জয়নাল আবেদীন ,আগৈলঝাড়া উপজেলা আওয়ামীলীগ সভাপতি সুনীল কুমার বাড়ৈ, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু সালেহ মো. লিটন উপজেলা সমবায় কর্মকর্তা সহ গৌরনদী ও আগৈলঝাড়া উপজেলার কর্মকর্তারা এবং রাজনৈতিক নেতৃবৃন্দ।
সভায় প্রধান অতিথি এমপি আবুল হাসানাত আবদুল্লাহ গৌরনদীর খাঞ্জাপুর,বাটাজোর এবং আগৈলঝাড়ার রাজিহার ও বাকাল ইউনিয়নের সমবায় সমিতির আওতাভুক্ত ১০০জন নারীকে গাভী পালন ও খাদ্য কেেয়র জন্য ১ লাখ ২০ হাজার টাকা করে ঋণের চেক বিতরন করেন।
এসময় সরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগন, আওয়ামী লগি নেতৃবৃন্দ ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

  • ফেইসবুক শেয়ার করুন
   
Website Design and Developed By Engineer BD Network