২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

ইন্দোনেশিয়ান ব্যবসায়ীদেরকে বরিশালে বিনিয়োগের জন্য উৎসাহী-রাষ্ট্রদূত রিনা পি সুমারনো

আপডেট: ডিসেম্বর ১৯, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

দি বরিশাল চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর আয়োজনে বুধবার বরিশাল ক্লাবে এক বিশেষ মত বিনিময় সভার আয়োজন করা হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন, এফ বি সি সি আই ও দি বরিশাল চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর পরিচালক সেরনিয়াবাত মঈন উদ্দিন আব্দুল্লাহ। উক্ত সভায় উপস্থিত ছিলেন ইন্দোনেশিয়ান রাষ্ট্রদূত রিনা পি সুমারনো। রাষ্ট্রদূত তার বক্তৃতায় ভ্রাতি প্রতিম দুই মুসলিম দেশের সম্পর্কের বিষয়ে আলোচনায় উল্লেখ করেন-স্বাধীনতার হিসেবে মে ১৯৭২ এ বাংলাদেশ কে স্বাধীন দেশ হিসেবে স্বীকৃতি প্রদান করে।ইন্দোনেশিয়া ১৯৭২ সালে নভেম্বর মাসে বাংলাদেশে রাষ্ট্রদূত প্রেরণ করেন। রাষ্ট্রদূত তার বক্তৃতায় উল্লেখ করেন ইন্দোনেশিয়াতে অনুষ্ঠিতত্ব বিশ্ব হালাল ফোরাম-২০২০ এ বরিশালের ব্যবসায়দেরকে আমন্ত্রন জানান এবং ইন্দোনেশিয়ান ব্যবসায়ীদেরকে বরিশালে বিনিয়োগের জন্য বিশেষভাবে উৎসাহ জোগাবেন।
সভাপতির বক্তৃতায় জনাব সেরনিয়াবাত মঈন উদ্দিন আব্দুল্লাহ শ্রদ্ধার সাথে স্মরন করেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান কে বিশেষ ভাবে কৃতজ্ঞতা প্রকাশ করেন মাননীয় প্রধান মন্ত্রীর প্রতি, তাকে ব্যবসায়ীদেরকে নেতৃত্ব দেয়ার সুযোগ করে দেওয়ার জন্য। মাননীয় রাষ্ট্রদূতকে এই বলে আশ্বস্ত করেন যে, ইন্দোনেশিয়ান ব্যবসায়ীদেরকে বরিশাল অঞ্চলে বিনিয়োগের জন্য সকল প্রকার সহযোগিতা প্রদান করিবেন।
সম্মানিত সভাপতি মান্যবর রাষ্ট্রদূত কে বিশেষ ভাবে ধন্যবাদ জানান।তার এ বরিশাল আগমনের জন্য এবং মান্যবর রাষ্ট্রদূত দি বরিশাল চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করেন।
মান্যবর রাষ্ট্রদূত ও জনাব সেরনিয়াবাত মঈন উদ্দিন আব্দুল্লাহকে ইন্দোনেশিয়ান এম্বাসির পক্ষ থেকে সম্মাননা স্মারক হস্তান্তর করেন।
দি বরিশাল চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর পরিচালক জনাব সেরনিয়াবাত আশিক আব্দুল্লাহ ও মান্যবর রাষ্ট্রদূতকে আরেকটি বিশেষ সম্মাননা স্মারক প্রদান করেন।
সভায় উপস্থিত ছিলেন স্থানীয় সরকারের উপ-পরিচালক সহিদুল ইসলাম ও জিয়াউর রহমান, সহকারী কমিশনার, জেলা প্রশাসকের কার্যালয়, বরিশাল।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network