২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই শিক্ষার মান নেমে যাওয়ায় উদ্বেগ শিক্ষার মান উন্নয়ন না হলে শুধু বদলী নয় কঠোর ব্যবস্থা নেয়া হবে-মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ৭ মার্চের ঐতিহাসিক ভাষন পাঠ করলো ৭’শ শিক্ষার্থী

বিনোদন পাড়ায় বছরের আলোচিত-সমালোচিত ঘটনা

আপডেট: ডিসেম্বর ২৬, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি পদে মৌসুমীর প্রতিদ্বন্দ্বিতা : ঢাকাই ছবির ইতিহাসে এ বছর প্রথমবার মহিলা প্রার্থী হিসেবে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন চিত্রনায়িকা মৌসুমী। নির্বাচনের আগে অনেকেই ভেবেছেন তিনিই এবার নির্বাচিত হবেন। কিন্তু শেষতক ফলাফল শূন্য। এ ছাড়া শিল্পী সমিতির নির্বাচন উপলক্ষে প্রার্থীদের একে অন্যকে নিয়ে কাদা ছোড়াছুড়ি বেশ সমালোচনার জন্ম দিয়েছে।

নিরাপদ সড়ক চাই আন্দোলন নিয়ে আলোচনায় ইলিয়াস কাঞ্চন : ১৯৯৩ সালে নিরাপদ সড়ক চাই আন্দোলনের সূত্রপাত। সে থেকে আজ অবধি চলছে এ সংগঠনের কার্যক্রম। তবে চলতি বছর এ আন্দোলন একটু ভিন্ন মোড় নেয়। আন্দোলনের ফসল হিসেবে কঠোর আইন প্রণয়ন এবং প্রয়োগের মাধ্যমে দেশজুড়ে আলোচনায় আসে সংগঠনটি ও এর প্রতিষ্ঠাতা ইলিয়াস কাঞ্চন।

বিয়ের ঘোষণা দিলেন অপু বিশ্বাস : শাকিব খানের সঙ্গে বিয়ে এবং পরবর্তীকালে তালাকের পর নতুন করে ঘর বাঁধার স্বপ্ন দেখছেন অপু বিশ্বাস। তবে কে হবেন তার বর কিংবা কবে নাগাদ বিয়ে করবেন সেটা এখনও স্পষ্ট করে বলেননি এ নায়িকা। বছরের একেবারে শেষের দিকে বিষয়টি বেশ আলোচনার জন্ম দিয়েছে।

শাকিব খানকে ১০ লাখ টাকা জরিমানা : নিয়মিত সফলতার সঙ্গে কাজ করে গেলেও কিছু কিছু কাজের জন্য সমালোচিতও হয়েছেন শাকিব খান। চলতি বছর এ নায়ককে ১০ লাখ টাকা জরিমানা করেছে ঢাকা সিটি কর্পোরেশন উত্তর। তার মালিকানাধীন গুলশানের নিকেতনে নির্মাণাধীন বাড়ির নকশায় সমস্যাজনিত কারণেই এ জরিমানা করা হয়।

জাতীয় চলচ্চিত্র পুরস্কার নিয়ে সমালোচনা : এ বছর জাতীয় চলচ্চিত্র পুরস্কারে জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম ‘কমলা রকেট’ নামে একটি ছবিতে কৌতুক অভিনেতা হিসেবে পুরস্কার পান। কিন্তু তিনি পুরস্কার নিতে অস্বীকার করেন। তার মতে, যে ক্যাটাগরিতে এ পুরস্কারে নাম ঘোষণা করা হয় সেটি ভুল ছিল। যার ফলে পুরস্কার প্রদান কমিটির বিরুদ্ধে সমালোচনার ঝড় ওঠে।

মিথিলা-ফাহমি-সৃজিত বাহাস : এক সময়ের জনপ্রিয় অভিনেত্রী ও গায়িকা বছরের শেষ দিকে এসে বেশি আলোচনা ও সমালোচনার জন্ম দেন। নাট্য নির্মাতা ইফতেখার আহমেদ ফাহমির সঙ্গে অন্তরঙ্গ ও অশ্লীল ছবি ফেসবুকে প্রকাশের পর তাকে নিয়ে নেটিজেনরা ট্রল শুরু করেন।

এরপর কলকাতার চিত্রপরিচালক সৃজিত মুখার্জির সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হওয়ার পরও ট্রল থেকে মুক্তি পাননি এ অভিনেত্রী। যার কারণে তাকে আদালতের শরণাপন্নও হতে হয়েছে। বলা যায়, চলতি বছরের শেষের দিকে মিথিলা-ফাহমি-সৃজিত কাণ্ড পুরো অন্তর্জাল দুনিয়ায় ভাইরাল ছিল।

রিয়েলিটি শো কাণ্ড : বাংলাদেশের রিয়েলিটি শো নিয়ে সমালোচনা ব্যতিক্রম কিছু নয়। তবে চলতি বছর এ সমালোচনা একটু বেশি হয়েছিল। বিশেষ করে নির্মাতা ফাহমি ও অভিনেত্রী শবনম ফারিয়া বিচারক হিসেবে একটি রিয়েলিটি শোয়ের প্রতিযোগীদের অপমান

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network