২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার

“সবুজ বিপ্লব” ঘটাবে টার্মাইট সোসাইটি

আপডেট: ডিসেম্বর ২৮, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

২৬ ডিসেম্বর বৃহস্পতিবার বেলা ১১ টায় নিবিড় প্যালেস কনফারেন্স রুম, শ্রীনাথ চ্যাটার্জি লেন, বগুড়া রোড এ কনফারেন্স অনুষ্ঠিত হয় বিশ্ববিদ্যালয় কেন্দ্রিক পরিবেশ বিষয়ক সংগঠন টার্মাইট সোসাইটির আয়োজনে “সবুজ বিপ্লব” শীর্ষক কার্যক্রমের প্রশিক্ষকদের জন্য এক প্রশিক্ষণের আয়োজন করা হয়।

বরিশাল নগরীর একটি কনফারেন্স হলে দিনব্যাপী আয়োজিত এ প্রশিক্ষনে অংশগ্রহণ করেন প্রায় ৪০ জন প্রশিক্ষণার্থী। প্রশিক্ষণে প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল বরিশাল রিজিওনাল প্রাধান হাফিজুর রহমান দিপু, এবং বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের প্রভাষক মোঃ ইলিয়াস মাহমুদ।

কার্যক্রমের সহযোগীতায় রয়েছে স্টেপস টু এসডিজিস এবং প্রশিক্ষন পরিচালনা করেছে লেটস বি স্কিলড। প্রশিক্ষণ কার্যক্রমের শুরুতেই পরিবেশ বিষয়ক বিভিন্ন বিষয় আলোচিত হয়। এরপর প্রশিক্ষকগন “সবুজ বিপ্লব” কার্যক্রমটি কীভাবে আয়োজন করা হবে তা গ্রুপ ওয়ার্ক ও আলোচনার মাধ্যমে নির্ধারন করে। অংশগ্রহণকারী শিক্ষার্থীরা মূলত বিভিন্ন স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে পরিবেশ, জলবায়ু পরিবর্তন, পরিচ্ছন্নতা এবং গাছ লাগানো বিষয়ক উদ্বুদ্ধকরণ এবং সচেতনতা তৈরীর লক্ষ্যে কাজ করবে।

আরও উপস্থিত ছিলেন টার্মাইট সোসাইটির কেন্দ্রীয় কমিটির গবেষণা ও অন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাহিন রেজওয়ান, তিতাস পারভেজ, সভাপতি টার্মাইট সোসাইটি বরিশাল বিশ্ববিদ্যালয় শাখা। তাবাস্সুম ফারাবি, সাধারণ সম্পাদক টার্মাইট সোসাইটি বরিশাল বিশ্ববিদ্যালয় শাখা। প্রশিক্ষণ শেষে টার্মাইট সোসাইটির মেম্বারদের মাঝে আইডি কার্ড বিতরণ করা হয়

  • ফেইসবুক শেয়ার করুন
   
Website Design and Developed By Engineer BD Network