১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

ইতালিতে দুই দিন ব্যাপী কমিউনিটি প্রতিনিধি সম্মেলন

আপডেট: ডিসেম্বর ৩১, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

ইতালি প্রতিনিধিঃ
ইতালির রাজধানী রোমে ইতাল বাংলা সমন্বয় ও উন্নয়ন সমিতির আয়োজনে ২ দিন ব্যাপি বাংলাদেশ কমিউনিটি প্রতিনিধি সম্মেলনে কমিউনিটির সেরা সংগঠকদের এ্যাওয়ার্ড প্রদান করা হয়।২৮ ডিসেম্বর সকালে রোমের একটি হল রুমে এ সম্মেলন ইতাল বাংলা সমন্বয় ও উন্নয়ন সমিতির সভাপতি শাহ তাইফুর রহমান ছোটন উদ্বোধন করেন। ইতালিতে বাংলাদেশ কমিউনিটির সকল সামাজিক ও আঞ্চলিক সংগঠনের কর্মকান্ড নিয়ে এই সম্মেলনের আয়োজন করা হয়।
২৮ ডিসেম্বর সকালের প্রথম পর্বে ছিল ইতালিতে ইসলামি শিক্ষায় শিক্ষিত মাদ্রাসার ছাত্র ছাত্রী ও হিফজুল কোরআন ছাত্রদের নিয়ে অনুষ্ঠান। মাওলানা মিজানুর রহমানের নেতৃত্বে ইসলামি ইনিস্টিউট রোমের শিক্ষকবৃন্দ ও শতাধিক ছাত্রছাত্রী এ অনুষ্ঠানে অংশ গ্রহন করেন। কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। ছাত্রছাত্রীরা কোরআন তেলাওয়াত ও ইসলামি সংগীত পরিবেশন করেন।
অনুষ্ঠানের দ্বিতীয় দিনে রোমের বাহিরের সংগঠন গুলোর পরিচিতি পর্ব এবং সেরা সংগঠনকে পুরস্কার প্রদান করা হয়। বাংলাদেশ সমিতি ইতালি,ধুমকেতু সোস্যাল অর্গানাইজেশন,মহিলা সমাজ কল্যান সমিতি ইতালি,যুব উন্নয়ন ব্যবসায়ী সমিতি ইতালি,ইতালি বাংলা প্রেস ক্লাব,ওলামা কাউন্সিল অব ইতালি,মাদ্রাসাতুর রোমা,সহ রোম,ভেনিস,নাপলী,তরিনো,পাদোভা,ত্রেভিজো, সহ বিভিন্ন শহরের সামাজিক সংগঠনকে বিশেষ সন্মাননা দেওয়া হয়। সন্মাননা প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ সমিতির সাবেক সভাপতি নূরে আলম সিদ্দিকী বাচ্চু,বর্তমান সভাপতি হাসানুজ্জামান কামরুল,সাধারণ সম্পাদক আবুল কালাম সায়মন,ইতালি বিএনপির সিনিয়র সহ সভাপতি আমিনুর রহমান সালাম,ইতালি আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কাউন্সিলর কবির হোসেন,মহিলা সমাজ কল্যান সমিতির সভাপতি লায়লা শাহ,কমিউনিটি প্রবীন ব্যক্তিত্ব লুৎফর রহমান,ইতালি বাংলা প্রেস ক্লাবের সভাপতি খান রিপন,সাধারণ সম্পাদক রিয়াজ হোসেন সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ। অনুষ্ঠান পরিচালনা করেন যৌথভাবে আলম শাহ এবং আখী সীমা কাওসার।
অনুষ্ঠানের আয়োজক শাহ তাইফুর রহমান ছোটন বলেন ইতালিতে বাংলা কমিউনিটির ইতিহাস দীর্ঘ তিন যুগের অথচ আমাদের মধ্যে ইউনিটি নাই,আগামী দিনে সুন্দর কমিউনিটি গঠনে কমিউনিটি প্রতিনিধি সম্মেলন সুন্দর ভূমিকা রাখবে।ঐক্যবদ্ধতার বিকল্প নাই। আগামী দিনে ইতালির বিভিন্ন শহরে কমিউনিটি প্রতিনিধি সম্মেলন করা হবে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network