২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই শিক্ষার মান নেমে যাওয়ায় উদ্বেগ শিক্ষার মান উন্নয়ন না হলে শুধু বদলী নয় কঠোর ব্যবস্থা নেয়া হবে-মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ৭ মার্চের ঐতিহাসিক ভাষন পাঠ করলো ৭’শ শিক্ষার্থী

রাস্তায় নেমেছেন বলিউড তারকারাও

আপডেট: জানুয়ারি ৭, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

ভারতজুড়ে বিক্ষোভ অব্যাহত আছে। কলকাতার যাদবপুর বিশ্ববিদ্যালয়ে বিজেপি সমর্থক, পুলিশ ও শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। একে ‘ফ্যাসিস্ট সার্জিক্যাল স্ট্রাইক’ বলে অভিহিত করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। হামলার প্রতিবাদ জানিয়ে রাস্তায় নেমেছেন বলিউড তারকারাও।

রবিবার সন্ধ্যায় জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে মুখোশধারী সন্ত্রাসীদের অতর্কিত হামলায় শিক্ষক শিক্ষার্থীসহ বেশ কয়েকজন আহত হন। বিজেপি সমর্থিত ছাত্র-সংগঠনের কর্মীরাই হামলার সঙ্গে জড়িত বলে দাবি সাধারণ শিক্ষার্থীদের। এমনকি কয়েকজনের ছবিও প্রকাশ করা হয়েছে।

এ ঘটনার প্রতিবাদে সোমবারও ভারতের বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ হয়েছে। হামলার প্রতিবাদ জানিয়ে কলকাতার যাদবপুর বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ ঘিরে উত্তেজনা দেখা দেয়। বিজেপি সমর্থকরা পাল্টা মিছিল বের করলে তাতে বাধা দেয় পুলিশ। এ সময় দু’পক্ষের মধ্যে সংঘর্ষ হয়।

এ ঘটনাকে বিজেপির ফ্যাসিজম উল্লেখ করে, এর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিকে, জেএনইউ শিক্ষার্থীদের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে সোমবার রাতে মুম্বাইয়ের কার্টার রোডে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। শান্তিপূর্ণ ঐ সভায় উপস্থিত ছিলেন অনুরাগ কাশ্যপ, জয়া আখতার, অনুভব সিনহা, দিয়া মির্জাসহ একাধিক বলিউড তারকা।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network