২৫শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার

ছাত্রীর ৪ ধর্ষককে ফাঁসির আদেশ

আপডেট: জানুয়ারি ৮, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

দিল্লিতে চলন্ত বাসে এক মেডিকেলছাত্রীকে ধর্ষণ ও তার মৃত্যুর ঘটনায় চার ধর্ষকের মৃত্যুদণ্ড কার্যকরের আদেশ দিয়েছেন ভারতের আদালত।মৃত্যুদণ্ডপ্রাপ্ত এই চার আসামিহলেন – অক্ষয় ঠাকুর, বিনয় শর্মা, পবন গুপ্তা ও মুকেশ সিং। আগামী ২২ জানুয়ারি তাদের ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকরের আদেশ দিয়েছেন আদালত। খবর বিবিসির এ রায়ের ফলে দীর্ঘ ৭ বছর পর স্বস্তিদায়ক বিচার পেতে যাচ্ছেন নিহতের পরিবার।

এর আগে গত বছরের ডিসেম্বর মাসে নির্যাতন ও ধর্ষণের ঘটনায় চার অভিযুক্তের মধ্যে অন্যতম একজনের মৃত্যুদণ্ডাদেশ বহাল রেখেছিলেন দেশটির সর্বোচ্চ আদালত। সে সময় এনিডটিভির খবরে বলা হয়, চার আসামির মধ্যে তিনজনের রিভিউ আবেদন আগেই খারিজ হয়ে গিয়েছিল। সর্বশেষ অক্ষয় কুমার সিংয়ের রিভিউ আবেদনের শুনানি করে ১৮ ডিসেম্বর তা খারিজ করে দেন তিন বিচারকের আপিল বেঞ্চ।

ভারতীয় গণমাধ্যম সূত্র জানায়, নির্ভয়া হত্যা-ধর্ষণ মামলায় আসামির মধ্যে রাম সিং কারাগারে আত্মহত্যা করেন। এছাড়া অপ্রাপ্তবয়স্ক (১৭) এক আসামিকে সংশোধনকেন্দ্রে রাখার পর ২০১৫ সালে মুক্তি দেয় আদালত। আইন অনুযায়ী সেটাই ছিল অপ্রাপ্তবয়স্কদের জন্য সর্বোচ্চ সাজা।

প্রসঙ্গত, ২০১২ সালের ১৬ ডিসেম্বর রাতে সিনেমা দেখে বন্ধুর সঙ্গে ফেরার সময় চলন্ত বাসে ধর্ষণের শিকার হন ওই প্যারামেডিকেল ছাত্রী। ছয় পাষণ্ড ধর্ষণের আগে তার বন্ধুকে পিটিয়ে হাত-পা বেঁধে ফেলে রাখে। পরে তাদের দু’জনকেই চলন্ত বাস থেকে ফেলা দেয়। এর ২ সপ্তাহ পর মারাত্মক আহত ওই ছাত্রী সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

  • ফেইসবুক শেয়ার করুন
   
Website Design and Developed By Engineer BD Network