২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

ছাত্রী ধর্ষণের ঘটনায় আইনি সহায়তা দেবে ২৫ আইনজীবী প্যানেল

আপডেট: জানুয়ারি ৮, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্রী ধর্ষণের ঘটনায় করা মামলায় ভিকটিমকে আইনি সহায়তা দিতে ২৫ সদস্যবিশিষ্ট আইনজীবী প্যানেল ঘোষণা করেছে বাংলাদেশ আইন সমিতি।

আজ বুধবার বাংলাদেশ আইন সমিতির সভাপতি সাজ্জাদ হোসেন ও সাধারণ সম্পাদক কেশব রায় চৌধুরী এ তথ্য নিশ্চিত করেন।

এ সময় তাঁরা বলেন, ধর্ষণের শিকার ওই তরুণীকে সব ধরনের আইনি সহায়তা দেওয়ার জন্য আগেই ঘোষণা দেওয়া হয়েছিল। এখন বিচার–প্রক্রিয়ায় সব ধরনের সহায়তার জন্য সমিতির পক্ষ থেকে বাংলাদেশ আইন সমিতির সদস্য মহানগর পিপি আবদুল্লাহ আবুর নেতৃত্বে ২৫ সদস্যবিশিষ্ট আইনজীবী প্যানেল গঠন করা হয়েছে।

বাংলাদেশ আইন সমিতি চলমান মামলার পুরো প্রক্রিয়া দেখভাল করবে।

এ ঘটনায় মজনু নামের একজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। দ্রুত সময়ে আসামিকে গ্রেপ্তার এবং আইনের আওতায় আনার জন্য র‌্যাবসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সমিতির পক্ষ থেকে ধন্যবাদ জানানো হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওই ছাত্রী গত রবিবার রাতে কুর্মিটোলা এলাকায় ধর্ষণের শিকার হন। তিনি বান্ধবীর বাসায় যাচ্ছিলেন। বিশ্ববিদ্যালয়ের বাস থেকে কুর্মিটোলা বাস স্টপেজে নামেন তিনি।

পরে অন্য যানবাহনের জন্য ফুটপাত ধরে হাঁটছিলেন। হঠাৎ তাঁকে পেছন থেকে মুখ চেপে ধরে ফুটপাতের পাশের ঝোপে নিয়ে যাওয়া হয়। সেখানেই ধর্ষণের শিকার হন।

ধর্ষণের এই ঘটনায় ছাত্রীর বাবা রাজধানীর ক্যান্টনমেন্ট থানায় মামলা করেছেন।

পুলিশ জানিয়েছে, আজই আনুষ্ঠানিকভাবে মামলাটির দায়িত্ব দেওয়া হয়েছে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখাকে (ডিবি)।  মামলার এজাহার মঙ্গলবার ঢাকার আদালতে উপস্থাপন করা হয়।

আগামী ২৮ জানুয়ারির মধ্যে এ ঘটনার তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য নির্দেশ দেন ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network