১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

খুশখুশে কাশি দূর করার উপায় জেনে নিই

আপডেট: জানুয়ারি ১১, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

শীতের প্রকোপ বাড়ায় বেড়েছে সর্দি-কাশি জ্বরসহ বিভিন্ন রোগ। তবে শীতের সময়ে যেকোনো বয়সী মানুষের অন্য রোগের চেয়ে ঠান্ডা লেগে কাশির সমস্যা বেশি হয়ে থাকে। খুশখুশে কাশির মাত্রা এত বাড়ে যে রাতে ঘুমের ব্যাঘাত ঘটে।

কাশি হলে আমরা দৌঁড়ে যাই ওষুধের দোকানে। ডাক্তারের পরমর্শ না নিয়ে পান করতে থাকি কাশির সিরাফ। কফ সিরাপ সেবনের ফলে উপকারের থেকে অপকার বেশি এটি অনেকেই জানেন না। তাই ঘরোয়া উপায়ে খুশখুশে কাশি দূর করার উপায় আসুন জেনে নিই।

১. দিনে অন্তত ১২ গ্লাস হালকা গরম পানি পান করুন।

৩. ঘরে মশার ওষুধ কিংবা রুম ফ্রেশনার ব্য়বহার করা বন্ধ করতে হবে।

৪. প্রতিদিন ৪টি তুলসী পাতা চিবিয়ে খেতে পারেন্ এছাড়া চায়ের সঙ্গেও মেশাতে পারেন তুলসী পাতা। চায়ে স্বাদও বাড়বে কাশিও দূর হবে।

৫. দিনে অন্তত ৩ বার লাল চা খান আদা, গোলমরিচ, দারুচিনি মিশিয়ে।

৬. প্রতিদিন সকালে খাবারের আগে এক চামচ মধু খান।

৭. প্রতিদিন গোসল করুন গরম পানি দিয়ে। সারা বছর গোসলের পানির তাপমাত্রা একই রাখার চেষ্টা করুন।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network