২৫শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

 

সাংবাদিক মারধর: ছাত্রলীগের ৩ নেতাকর্মী বহিষ্কার

আপডেট: জানুয়ারি ২২, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক ও শিক্ষার্থীকে মারধরের ঘটনায় ছাত্রলীগ নেতাসহ তিনজনকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বুধবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের স্বাক্ষরিত পৃথক দুটি অফিস আদেশের মাধ্যমে বিষয়টি জানা যায়।

বহিষ্কৃতরা হলেন- শাখা ছাত্রলীগের উপসমাজসেবা সম্পাদক ও অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মুনতাসির হৃদয়, একই বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রাজু আহমেদ ও বাংলা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. নাসির উদ্দিন।

অফিস আদেশ সূত্রে জানা যায়, গত ৪ জানুয়ারি শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হলের ২০৪নং কক্ষে সাংবাদিক মারধরের ঘটনায় শাখা ছাত্রলীগের উপসমাজসেবা সম্পাদক মুনতাসির হৃদয়কে দুই মাসের জন্য বহিষ্কার করা হয়।

এ ছাড়া একই বিভাগের শিক্ষার্থী রাজু আহমেদকে তিন মাসের জন্য সব একাডেমিক কার্যক্রম থেকে বহিষ্কার করা হয়েছে, যা আগামী সেমিস্টার থেকে কার্যকর হবে।

এ ছাড়া বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সদস্য ও ধীরেন্দ্রনাথ দত্ত হল ছাত্রলীগের যুগ্ম সম্পাদক মিরাজ খলিফাকেও শৃঙ্খলা ভঙ্গের জন্য সতর্ক করা হয়েছে।

এ সময় ভবিষ্যতে এ জাতীয় কোনো কর্মকাণ্ডের সঙ্গে জড়িত হবে না মর্মে মুচলেকা প্রদানের নির্দেশ দেয়া হয়।

এদিকে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের এক শিক্ষার্থীকে মারধরের ঘটনায় বাংলা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. নাসির উদ্দিনকে এক মাসের জন্য সব একাডেমিক কার্যক্রম থেকে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

অফিস আদেশ সূত্রে জানা যায়, গত ১৩ জানুয়ারি সংগঠিত অনাকাঙ্ক্ষিত ঘটনার পরিপ্রেক্ষিতে সাংবাদিকতা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. রুবেলের সম্পূর্ণ চিকিৎসা ব্যয় আগামী ১০ দিনের মধ্যে প্রদানের নির্দেশ দেয়া হয়।

এ ছাড়া দুজনকেই সতর্ক করা হয়।

উল্লেখ্য, গত ৪ জানুয়ারি রাত ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হলে হামলার শিকার হন দৈনিক বিজনেস বাংলাদেশের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ও কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদস্য সজিব বণিক।

এ ঘটনায় ৫ জানুয়ারি বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে লিখিত অভিযোগ করেন ওই সাংবাদিক।

  • ফেইসবুক শেয়ার করুন
 
Website Design and Developed By Engineer BD Network