১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

লাল-সবুজ সোসাইটির ভিন্নধর্মী উদ্যোগ “Peace of Mind”

আপডেট: জানুয়ারি ২৪, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

বর্তমান তরুন-তরুনীদের একটি বিরাট অংশ জুড়ে দেখা দিচ্ছে ‘ডিপ্রেশন’ বা ‘বিষন্নতা ‘নামক সমস্যা।কেউ কেউ হয়ত বুঝতেও পারছে না ধীরে ধীরে তাদের গ্রাস করছে এই বিষন্নতা নামক ভয়াবহ অসুখ।আবার বুঝতে পারলেও মানুসিক স্বাস্থ্য নিয়ে নেই কোনো মাথা ব্যাথা।
এই তরুনদের মানুসিক স্বাস্থ্য সচেতন করার জন্যই ২৩ শে জানুয়ারি, বুধবার সকাল ১১টায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের জীবনানন্দ দাশ কনফারেন্স হলে “লাল-সবুজ সোসাইটি” র উদ্দ্যোগে আয়োজিত হয়েছে “peace of mind” নামক কনফারেন্সের।

উক্ত কনফারেন্সের প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন মোটিভেশনাল স্পিকার(কি নোট স্পিকার) ড.আল আসুর রহমান,প্যানেল স্পিকার জামিল হাসান(চাইল্ড প্রোটেকশন অফিসার,ইউনিসেফ,বরিশাল),দীপু হাফিজুর রহমান(আঞ্চলিক ব্যাবস্থাপক,ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল), Dr.Thomas Hofer(CEO,Keepdata,Germany).

ড.আল মাসুর রহমান উপস্থিত সবার মাঝে মানুসিক স্বাস্থ্য বিষয়ক ব্যাপক আলোচনা করেন।Frustrating, anxiety, Stress,depression, addiction, anger উক্ত সমস্যা গুলো থেকে বেরিয়ে আসার উপায়গুলো আলোচনা করেন।আর সেই সাথে,সবাইকে মানুসিক স্বাস্থ্যের ব্যাপারে সচেতন হওয়ার পরামর্শ দিয়েছেন।

ইউনিসেফের চাইল্ড প্রোটেকশন অফিসার জামিল হাসান বলেন,”আমরা সবাই শারীরিক স্বাস্থ্য নিয়ে ভাবলেও মানুসিক স্বাস্থ্যের ব্যাপারে একদমই উদাসীন।তাই সবার উচিৎ বিষন্নতার মত ব্যাপার নিয়ে আরো সচেতন হওয়ার।
Dr.Thomas Hofar জার্মানির কিশোর কিশোরীদের মধ্যে ডিপ্রেশন সংক্রান্ত বিষয়ের সচেতনতা নিয়ে আলোচনা করেছেন।
দীপু হাফিজুর রহমান,”লাল-সবুজ”এর এই ভিন্নধর্মী উদ্দ্যোগকে সাধুবাদ জানান।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network