১২ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার

শিরোনাম
চরফ্যাশনে ২৮ হাজার পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর সহায়তা : নেই স্বাস্থ্যবিধি বালাই জলবায়ূ পরিবর্তনে সমুদ্র পৃষ্টের উচ্চতা বাড়লেও বাড়েনি চরফ্যাশনের বেড়ী বাধের উচ্চতা ঈদের আগেই শ্রমিকদের বেতন বোনাস পরিশোধ করে শ্রমিকদের সাথে সহনশীল আচরণ করুন – পীর সাহেব চরমোনাই কুয়াকাটার সৈকতে ভেসে এসেছে বিশাল এক মৃত ডলফিন গ্রাম পুলিশ হত্যাকান্ডের পর অসহায় পরিবারের পাশে নেই প্রশাসন পাল্টে যাচেছ চরফ্যাশনের গ্রামীণ জনপদ : সন্ধ্যা নামলেই সৌর বাতি সুগন্ধা নদীর ভাঙ্গন প্রতিরোধে চলমান প্রকল্প পরিদর্শন করলেন পানিসম্পদ প্রতিমন্ত্রী বরিশালে দেড় হাজার কর্মহীনদের মাঝে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা সামগ্রী বিতরণ আমতলীর বারী মুগডাল-৬ জাপানে রপ্তানী বন্ধ

বরিশাল বিশ্ববিদ্যালয় কুইজ সোসাইটির কমিটি গঠন

আপডেট: ফেব্রুয়ারি ৭, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

সানজিদা ইসলাম, ববি প্রতিনিধিঃ

‘Seek knowledge to improve thyself’ স্লোগানকে সামনে রেখে এই প্রথম বরিশাল বিশ্ববিদ্যালয় কুইজ সোসাইটির(বি.ইউ.কিউ.এস) ২০ সদস্য বিশিষ্ট একটি কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়।

৬ ফেব্রুয়ারি বিকাল চারটায় বিশ্ববিদ্যালয়টির ছাত্র-শিক্ষক কেন্দ্রে এ কমিটি ঘোষণা করা হয়।

কমিটিতে সভাপতি মারুফ আহমেদ,সাধারণ সম্পাদক সাইদুজ্জামান শোয়েব,সহ-সভাপতি সবুজ চক্রবর্তী,যুগ্ম-সাধারণ সম্পাদক হাওয়া ইসলাম,সাংগঠনিক সম্পাদক মোঃ শিহাব, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক জয়নাল আবেদীন সহ মোট ২০ সদস্য বিশিষ্ট একটি কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়।

কমিটির উপদেষ্টা হিসেবে আছেন লোকপ্রশাসন বিভাগের প্রভাষক সিরাজিস সাদিক, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক মনিরা বেগম ও লোকপ্রশাসন বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী সাদিয়া কারিমু।

কমিটির সভাপতি মারুফ আহমেদ বলেন, “সুনাগরিক প্রতিষ্ঠায় গুনগত শিক্ষার কোন বিকল্প নেই। তাই সুষম সমাজ গড়তে শিক্ষার আলো ছড়িয়ে দেয়ার লক্ষ্যে আমাদের এই পথচলা।

মুজিববর্ষের প্রেরণা হিসেবে বরিশালের অভ্যন্তরে সুশিক্ষার প্রসার ও অনুপ্রেরণা ঘটাতে বরিশাল বিশ্ববিদ্যালয় কুইজ সোসাইটি সর্বদা কাজ করে যাবে।”

কমিটির উপদেষ্টা ও লোকপ্রশাসন বিভাগের প্রভাষক সিরাজিস সাদিক বলেন,”মানবিক সমাজ গড়তে শিক্ষাকে সবার মাঝে ছড়িয়ে দিতে হবে।

সমাজকে সমৃদ্ধ করতে শিক্ষাই পারে অগ্রনী ভুমিকা পালন করতে।

মনে রাখতে হবে, একেকটা বই হাজারটা বন্ধুর চেয়েও উত্তম।

বিইউকিউএসের দ্বিতীয় বর্ষ পদার্পণ সমৃদ্ধি লাভ করুক।” কমিটির অন্যতম উপদেষ্টা ও গণযোগাযোগ সাংবাদিকতা বিভাগের প্রভাষক মনিরা বেগম বলেন, “যেকোন সংগঠন সুন্দর ভাবে এগিয়ে চলার শর্ত হলো যোগ্য নেতৃত্ব ও সক্রিয় যোগাযোগ ও ব্যবস্থাপনা দক্ষতা।

শর্তগুলো পূরণ না হলে সংগঠনের কাঠামোটাই ভেঙে পড়ে।

বিইউকিউএস ১ বছর পূর্তিতে নতুন কমিটি তাদের কার্যক্রম দারুণ ভাবে পরিচালিত করে প্রত্যেক শিক্ষার্থীদের মধ্যে জ্ঞানের স্পৃহা ও তৃষ্ণা নতুনভাবে জাগরিত করার দৃঢ় প্রতিজ্ঞায় এগিয়ে যাবে।

তৈরি হোক নতুন এক সেতুবন্ধন।”

  • ফেইসবুক শেয়ার করুন
 
Website Design and Developed By Engineer BD Network