২৭শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার

বরিশালে আইজিপি ড. জাবেদ পাটওয়ারী যা বললেন

আপডেট: ফেব্রুয়ারি ১২, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

শামীম আহমেদ

ইন্সেপেক্টর জেনারেল, বাংলাদেশ পুলিশ ( আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটওয়ারী বিপিএম (বার) বলেছেন, সামাজিক মূল্যবোধের অবক্ষয়ের কারনে ধর্ষণের মত জগন্য ঘটনা বেড়েছে।

এই জন্য এধরনের অপরাধ সামাজিক আন্দোলনের মাধ্যমে প্রতিরোধ করতে হবে।

একারনেই প্রতিটি পরিবার থেকে তাদের ছেলে-মেয়েদেরকে সচেতনা সৃষ্টি তৈরী করার আহবান জানান।

ধর্ষণের মত ব্যাধি সমাজের সর্বক্ষনে বেড়ছে তা পুলিশের তালিকায় রয়েছে এই জন্য সকল পুলিশ বিভাগকে নির্দেশনা দেয়া হয়েছে যেখানেই এধরনের মত ঘটনা ঘটুক তাৎক্ষনিকভাবে যথাযথ ব্যবস্থা গ্রহন করবে।

গণমাধ্যম কর্মীদের সাগর-রুনির মামলার ভবিষৎ নিয়ে প্রশ্ন করা হলে আইজিপি জাবেদ পাটওয়ারী বলেন অনেক সময়ে হত্যাকান্ডের ঘটনায় তদন্তে ক্লু পেতে সময় লেগে যায়।

এধরনের ঘটনা বিশ্বের অনেক দেশে আছে এজন্যই যে সাগর রুনির হত্যাকান্ডে পুলিশের তদন্তে ব্যর্থতা তা কিন্তু বলা যাবে না।

সাগর রুনির মামলা র‌্যাপিড এ্যকশন ব্যাটালিয়ান তদন্ত করছে প্রত্যেকটি তথ্য পূঙ্খানো ভাবে যাচাই-বাচাই করা হচ্ছে।

তিনি বলেন সাগর রুনির হত্যা মামলা তদন্তে পুলিশের উপর কোন ধরনের চাপ নেই।

আজ বুধবার সকাল সাড়ে ১১ টায় বরিশাল পুলিশ লাইন কম্পাউন্ডের ভিতরে নব নির্মিত পুলিশ বিভাগের সার্কেল এ.এসপি অফিস কাম বাসভবন,পুলিশের বিভিন্ন ইউনিটের ১২টি ব্যারাক ভবন ও বরিশালের বাবুগঞ্জ উপজেলার আগুরপুর পুলিশ তদন্ত কেন্দ্র সহ ৬০টি তদন্ত কেন্দ্র ভবনের আনুষ্ঠানিকভাবে উদ্ধোধন ও দোয়া-মোনাজাত সহ বেলুন-ফেস্টুন উড়িয়ে গণ মাধ্যম কর্মীদের বিভিন্ন প্রশ্নের উত্তরে তিনি একথা বলেন।

এর পূর্বে তিনি নব নির্মিত অফিস ও ব্যারাক নতুন ভবনের ফুলের ফিতা কেটে ভিতরে প্রবেশ করে এবং বিভিন্ন সাইড পরিদর্শন করে।

এসময় আরো উপস্থিত ছিলেন বরিশাল রেঞ্জ ডিআইজি মোঃ শফিকুল ইসলাম বিপিএম (বারা)পিপিএম,বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম (বার),বরিশাল জেলা পুলিশ সুপার মোঃ সাইফুল ইসলাম বিপিএম (বার),জেলা অতিরিক্ত পুলিশ সুপার (পদন্নোত্তি পুলিশ সুপার আঃ রাকিব সহ বিভিন্ন জেলার পুলিশ সুপার ও পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এছাড়া আইজিপি ড. জাবেদ পাটওয়ারী ভবন ব্যারাক উদ্ধোধনী অনুষ্ঠানে এসে পৌছলে তাকে পুলিশের পক্ষ ও বরিশাল জেলা কমিউনিটি পুলিশের পক্ষ থেকে শুভেচ্ছা জানানো হয়।

পরে আইজিপি ড. জাবেদ পাটওয়ারী পুলিশের মাসিক কল্যাণ সভায় অংশ গ্রহন করে।

  • ফেইসবুক শেয়ার করুন
   
Website Design and Developed By Engineer BD Network