২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

আমতলীতে অবৈধ ইট ভাটা গুড়িয়ে দিয়েছে ভ্রাম্যমান আদালত

আপডেট: ফেব্রুয়ারি ১৭, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

আমতলী (বরগুনা) প্রতিনিধি।
আমতলীতে মোবাইল কোর্টের নির্দেশ অমান্য করে ভাটা পরিচালনা করায় শাখারিয়ার ঢাকা ব্রিকস নামে ১টি ভাটায় পানি ছিটিয়ে লÿাধিক কাঁচা ইট গুড়িয়ে দেওয়া এবং সেকান্দার খালীগ্রামের কিম ও উত্তর টিয়াখালী গ্রামের এমএসবি নামের অপর ২টি ভাটার লাইসেন্স ও পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকায় স্থায়ী ভাবে বন্ধ করে সিলগালা করে দেওয়া হয়েছে। সোমবার দিন ভর এ অভিযান পরিচালন করেন বরগুনা জেলা প্রশাসকের কার্যালয়ের ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবুবক্কর সিদ্দিকী।
জানা গেছে, গত বৃহস্পতিবার ঢাকা ব্রিকসে অভিযান পরিচালনা করে এর কোন লাইসেন্স, পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকায় ভাটাটি বরগুনা জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবুবক্কর সিদ্দিকী ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ভাটাটি সিলগালা করে দেন। ভাটাটি সিলগালা করার পরও মালিক নসা মিয়া রাতের বেলায় নতুন মেশিন বসিয়ে ভাটা পরিচালনা করার খবর পেয়ে সোমবার ফের ভ্রাম্যান আদালত সেখানে অভিযান পরিচালনা করেন। অভিযানে এর সত্যতা পেয়ে ফায়ার সার্ভিস এবং পুলিশের সহায়তায় পানি ছিটিয়ে লÿাধিক ইট ধ্বংস করে ভাটাটি গুড়িয়ে দেওয়া হয়। এবং ভাটার মেশিনের যন্ত্র পাতি খুলে ফেলা হয়। এর পর একই দিন সেকান্দারখালী গ্রামের কিএম এবং উত্তর টিয়াখালী গ্রামের এমএসবি ভাটায় অভিযান পরিচালনা করে এর লাইসেন্স এবং পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না পেয়ে ভাটা ২টি সিলগালা করে স্থায়ী ভাবে বন্ধ করে দেওয়া হয়। এবং অবৈধ ভাবে ভাটা ২টি গড়ে তোলায় মালিকদ্বয়কে ৫০ হাজার টাকা করে ১ লখ টাকা জরিমানা করেন।
বরগুনা জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভ্রাম্যমান আদালতের বিচারক মো. আবু বক্কর সিদ্দিকী বলেন, বরগুনা জেলা প্রশাসকেকের নির্দেশে অবৈধ ইট ভাটার বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হচ্ছে। পর্যাক্রমে আরো যে সকল অবৈধ ইটনভাটা রয়েছে তাদের বিরুদ্ধেও অভিযান পরিচালনা করা হবে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network