১৪ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার

 

বরিশাল রিপোর্টার্স ইউনিটি : কুড়ি বছরের সংগ্রাম সাহসী পথ চলায় অবিরাম

আপডেট: ফেব্রুয়ারি ১৮, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল রিপোর্টার্স ইউনিটি বেঁচে থাকবে যুগ যুগ ধরে। সাহসীকতার সাথে এই সংগঠন সাংবাদিকদের স্বার্থে ২০ বছর ধরে কাজ করে যাচ্ছে। এই সংগঠনের সদস্যরা সত্য ও নিরপেক্ষ ভাবে সাংবাদিকতা করছে। এই ধারা আজীবন অব্যাহত থাকবে বলে আশা করছি।
মঙ্গলবার “কুড়ি বছরের সংগ্রাম সাহসী পথ চলায় অবিরাম” এই প্রতিপাদ্যে সামনে রেখে বরিশাল রিপোর্টার্স ইউনিটির ২০ বছর পূর্তি উপলক্ষে সংগঠনের কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেন আমন্ত্রিত অতিথিবৃন্দ। এসময় তারা আরো বলেন, সাংবাদিকদের অধিকার রক্ষায় বরিশাল রিপোর্টার্স ইউনিটি আন্দোলন করে যাচ্ছে। এই সংগঠনের জন্মও হয়েছে প্রতিবাদের মধ্যে দিয়ে। এই সংগঠন সাংবাদিকদের অধিকার রক্ষায় সামনের দিনগুলোতেও অগ্রনী ভূমিকা পালন করবে এই কামনা আমাদের।
সন্ধ্যা ৬টায় সংগঠনের কার্যালয়ে আলোচনায় বক্তব্য রাখেন, বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ছাদেকুল আরেফিন মাতিন, বরিশাল বিভাগীয় কমিশনার মুহাম্মদ ইয়ামিন চৌধুরী, বিএমপি কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান, জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান, বরিশাল মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মোঃ ইউনুস, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. তালুকদার মোঃ ইউনুস, দক্ষিণ জেলা বিএনপি’র সভাপতি এবায়দুল হক চাঁন, মহানগর বিএনপি’র সহ সাধারণ সম্পাদক আনেয়ারুল হক তারিণ, বিশিষ্ট সমাজসেবক বিজয় কৃষ্ণ দে, বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সভাপতি কাজল ঘোষ প্রমূখ।
আলোচনা শেষে ২০ বছর পূর্তিতে কেক কাটেন অতিথিবৃন্দ। সংগঠনের সাবেক সভাপতি নজরুল বিশ্বাস ও সাবেক সাধারণ সম্পাদক বাপ্পী মজুমদারের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, সরকারি ব্রজমোহন কলেজ অধ্যক্ষ শফিকুর রহমান সিকদার, শিক্ষক পরিষদের সম্পাদক আলামিন সরোয়ার, মুক্তিযোদ্ধা এমজি কবির ভুলু, প্রদীপ কুমার ঘোষ পুতুল, কবি নাজমুল হোসেন আকাশ,বরিশাল বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার বাহাউদ্দিন গোলাপ, ডাঃ মিজানুর রহমান, নারী নেত্রী রাবেয়া খাতুন, শাহ সাজেদা, নিগার সুলতানা হনুফা, রহিমা সুলতানা কাজল, শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সভাপতি মানবেন্দ্র বটব্যাল, সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন, বরিশাল জেলা আইনজীবী সমিতির সভাপতি আফজালুল করিম, বরিশাল সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু, সিনিয়র সাংবাদিক আনিসুর রহমান খান স্বপন, জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি মহসিন উল ইসলাম হাবুল, বিশিষ্ট ব্যবসায়ী মৃনাল কান্তি সাহা, বাসদ জেলা কমিটির সদস্য সচিব ডাঃ মনীষা চক্রবর্তী, শিক্ষক নেতা দাশগুপ্ত আশীষ কুমার, নাট্যজন সৈয়দ দুলাল, বরিশাল সাংবাদিক ইউনিয়নের সভাপতি পুলক চ্যাটার্জী, সাধারণ সম্পাদক স্বপন খন্দকার, বরিশাল টেলিভিশন মিডিয়া এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আকতার ফারুক শাহিন, সিনিয়র সাংবাদিক মুরাদ আহম্মেদ, বরিশাল ইলেক্ট্রনিক্স মিডিয়া জার্নালিস্ট এ্যাসোসিয়েশনের সভাপতি ফিরদাউস সোহাগ, আজকের পরিবর্তন পত্রিকার প্রকাশক ও সম্পাদক কাজী মিরাজ মাহমুদ প্রমূখ।
অনুষ্ঠানের শুরুতে আমন্ত্রিত অতিথিদের শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক মিথুন সাহা এবং ধন্যবাদ জ্ঞাপন করেন সভাপতি সুশান্ত ঘোষ।
এদিকে ২০ বছর পূর্তি উপলক্ষে বরিশাল বিভাগের বিভিন্ন জেলা উপজেলা প্রেসক্লাব ও রিপোর্টার্স ইউনিটি থেকে শুরু করে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন ফুলেল শুভেচ্ছা জানান। অনুষ্ঠানে বরিশাল বিভাগের প্রায় তিনশ’ সাংবাদিক উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ২০০০ সালে ১৮ ফেব্রুয়ারি বরিশাল রিপোর্টার্স ইউনিটি অবাধ মুক্ত তথ্য প্রবাহ আমাদের অঙ্গীকার প্রতিপাদ্য নিয়ে প্রতিষ্ঠিত হয়।

  • ফেইসবুক শেয়ার করুন
 
Website Design and Developed By Engineer BD Network