১২ই জুলাই, ২০২০ ইং, রবিবার

 

বাংলা ভাষার শুদ্ধ ব্যবহারের দাবী শিশুদের বর্ণ মিছিল

আপডেট: ফেব্রুয়ারি ১৮, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন
  • বরিশাল ব্যুরো

বাংলা ভাষার শুদ্ধ ব্যবহার ও সর্বত্র বাংলা ব্যবহারের দাবী জানিয়ে বরিশালে বর্ণ মিছিল ও ভাষা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার নগরী এ.কে ইন্সটিটিউট প্রাঙ্গনে এই বর্ণ মিছিল ও ভাষা সমাবেশের উদ্বোধন করেন বরিশাল জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান।

বরিশালে অন্যতম সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন দুঃসাহসী (দি অডেশাস্) এর আয়োজন ও এ.কে ইন্সটিটিউট এর সহযোগিতায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার প্রলয় চিসিম, বরিশাল সেচেতন নাগরিক কিমিটির সভাপতি অধ্যাপক শাহ সাজেদা, খেয়ালী গ্রুপ থিয়েটার সভাপতি এ্যাড. সৈয়দ গোলাম মাসউদ বাবলু ও এ.কে ইন্সটিটিউটের প্রধান শিক্ষক এইচ এম জসিম উদ্দিন।

দি অডেশাস্ এর সংগঠক সাঈদ পান্থ’র সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলন এ.কে ইন্সটিটিউটের সহকারী প্রধান শিক্ষক বশির আহমেদ, বরিশাল খ্রিস্টান এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এলর্বাট রিপন বলøভ, সংগঠক সাজ্জাদ নয়ন, দি অডেশাস্ এর সাধারণ সম্পাদক সানজিদা বৃস্টি পপি, সহ সভাপতি দুর্জয় সিংহ জয়, সৌরভ কর্মকার, শুভ সিকদার প্রমুখ।


দি অডেশাস্ এর সভাপতি মো: রুম্মান বলেন, ‘আমাদের পরবর্তী প্রজন্মের কাছে বাংলা ভাষাকে আনন্দদায়ক করে তুলতে হবে। ইংরেজি জানাটাই স্মার্টনেস নয়। বাংলা না জানাটা স্মার্ট না হওয়ার প্রথম পদক্ষেপ।

বর্তমান প্রজন্ম ইংরেজি ব্যবহার করে সবচেয়ে বেশী। ইংরেজিকে পরস্পর বিরোধী না করে ইংরেজির পাশাপাশি বাংলাও শুদ্ধ ভাবে জানতে হবে। তবে বাংলা ভাষা ব্যবহারে নতুন প্রজন্মকে আরো উৎসাহী করে তুলতে হবে।

বাংলাটা ভালভাবে জানলে এই প্রজন্ম অনেক স্মার্ট হতে পারবে।’

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network