২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

শিরোনাম
মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই শিক্ষার মান নেমে যাওয়ায় উদ্বেগ শিক্ষার মান উন্নয়ন না হলে শুধু বদলী নয় কঠোর ব্যবস্থা নেয়া হবে-মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ৭ মার্চের ঐতিহাসিক ভাষন পাঠ করলো ৭’শ শিক্ষার্থী

ববি’তে  এমসিজে ডে ও “হাতছানি দেয় সিনেমা” শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত 

আপডেট: ফেব্রুয়ারি ১৮, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন
“সত্য উন্মোচনে সাংবাদিকতা” এ স্লোগানকে সামনে রেখে বরিশাল বিশ্ববিদ্যাল (ববি) তে- জমকালো আয়োজনের মধ্য গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়েছে।
সোমবার সকাল দশটায়  জীবনানন্দ দাশ কনফারেন্স কমপ্লেক্সে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ছাদেকুল আরেফিন, সমাজবিজ্ঞান অনুষদের ডিন ও রেজিস্টার ( অতিরিক্ত দায়িত্ব) এবং সাবেক গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. মুহসিন উদ্দীন, টি- সিনেমার প্রধান সমন্বয়ক আবীর শ্রেষ্ঠ, শিক্ষক সমিতির সভাপতি মো. আরিফ হোসেন সহ বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ।
সকাল দশটায় অধ্যাপক ড. মো. মুহসিন উদ্দীন অনুষ্ঠানের উদ্বোধন করেন।
সাংবাদিকতা বিভাগের প্রশংসা করে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. ছাদেকুল আরেফিন বলেন, এটি এমন একটি বিভাগ যে বিভাগের শিক্ষার্থীরা মুক্ত চিন্তার অধিকারী হয়। শিক্ষার্থীদের সবাই অত্যন্ত মিশুক হয়।
সবাই খুব সহজেই সবার সাথে যোগাযোগ স্থাপন করতে সক্ষম হয়। এমনকি এরা সকল শ্রেণীর মানুষকে অনুধাবন করতে পারে। এছাড়াও এটি এমন একটি বিভাগ যেটা বাংলাদেশের মধ্যে অন্যান্য। যার সাক্ষি হয়ে আছে আমাদের ইতিহাস।
“হাতছানি দেয় সিনেমা” শীর্ষক চলচ্চিত্র অনুধাবন বিষয়ক কর্মশালার মধ্যে দিয়ে অনুষ্ঠানের শুরু হয়। কর্মশালার রিসোর্স পার্সন হিসাবে বক্তব্য দিতে গিয়ে আবির শ্রেষ্ঠ বলেন, বাংলাদেশের সিনেমা বর্তমান এ অন্ধকার যুগে আছে। এখন আর আগের মত সিনেমার প্রতি মানুষের আগ্রহ দেখা যায় না। এর কারণ ভাল মানের সিনেমা তৈরি না হওয়া।
দেশে মাত্র শখানেক সিনেমা হল আছে। আর টি- সিনেমার প্রধান উদ্দেশ্য হচ্ছে সাধারণ মানুষকে  তাদের অর্থায়নে রুচিশীল সিনেমা উপহার দেয়া। সেই সাথে সিনেমাকে অনুধাবন করতে শেখানো।
এছাড়াও তিনি সিনেমার বিভিন্ন দিক নিয়ে আলোচনা করে। এসময় শিক্ষক সমিতির সভাপতিসহ ও অন্যান্য বিভাগের চেয়ারম্যানবৃন্দ বক্তব্য প্রদান করেন।
উল্লেখ্য, সকালে দশটায় কর্মশালা, বিকালে চারটায় র্যালি ও সন্ধ্যায় জমকালো মনোজ্ঞ-সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে দিনটি পালিত হয়।
  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network