২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

শিরোনাম
মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই শিক্ষার মান নেমে যাওয়ায় উদ্বেগ শিক্ষার মান উন্নয়ন না হলে শুধু বদলী নয় কঠোর ব্যবস্থা নেয়া হবে-মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ৭ মার্চের ঐতিহাসিক ভাষন পাঠ করলো ৭’শ শিক্ষার্থী

পবিপ্রবিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

আপডেট: ফেব্রুয়ারি ২১, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

নানা কর্মসূচির মধ্য দিয়ে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান শহীদ দিবস-২০২০ পালিত হয়েছে।

এ উপলক্ষে কর্মসূচির মধ্যে ছিল পুষ্পার্ঘ্য অর্পণ, জাতীয় পতাকা অর্ধনমিতকরণ,কালো পতাকা উত্তোলন, প্রভাতফেরী ও আলোচনা সভা।

একুশের প্রথম প্রহর রাত ১২.০১ মিনিটে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ করেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুনর রশীদ ও প্রো ভাইস-চ্যান্সেলর প্রফেসর মোহাম্মদ আলী।

এছাড়া ডিন কাউন্সিল, প্রভোস্ট কাউন্সিল, সেক্টর কমান্ডারস্ ফোরাম, অফিসার্স এসোসিয়েশন, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ, বঙ্গবন্ধু সমন্বয় পরিষদ, কর্মচারীবৃন্দ, সাংস্কৃতিক কেন্দ্র, ছাত্রলীগ, ছাত্র ইউনিয়ন, আলোকতরী, উদীচী, মুক্তধারা, পাঠচক্র, বাঁধন, শের-ই- বাংলা হল, এম কেরামত আলী হল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল, কবি সুফিয়া কামাল হলসহ বিভিন্ন সংগঠন পূষ্পার্ঘ্য অর্পণ করেন।

সকাল ৭.৩০টায় প্রশাসনিক ভবনের সম্মুখে জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিত করেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুনর রশীদ এবং কালো পতাকা উত্তোলন করেন প্রো ভাইস-চ্যান্সেলর প্রফেসর মোহাম্মদ আলী।

৭.৪০ মিনিটে কালো ব্যাজ ধারণ ও প্রশাসনিক ভবনের সম্মুখ থেকে এক প্রভাতফেরী কাম্পাস ও দুমকি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সকাল ৮টায় টিএসসি ভবনের কনফারেন্স রুমে আয়োজিত আলোচনা সভায় প্রফেসর আ.ক.ম মো¯Íফা জামানের সভাপতিত্বে ও সহযোগী অধ্যাপক ড. মো. জাহিদ হাসান এর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুনর রশীদ ও বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রো ভাইস-চ্যান্সেলর প্রফেসর মোহাম্মদ আলী। অনান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রক্টর প্রফেসর ড. মো. আবুল কাসেম চৌধুরী, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত, ছাত্রী প্রতিনিধি রেজওয়ানা হিমেল, অফিসার্স এ্যাসোসিয়েশনের প্রতিনিধি মোঃ আরিফ আহমেদ জুয়েল, মেডিকেল এ্যাটেনডেন্ট মো. শাহাদত হোসেন প্রমুখ।

প্রধান অতিথি তাঁর বক্তৃতায় বলেন, বাংলা ভাষার শুদ্ধ চর্চা ও সুস্থ অনুশীলনের মাধ্যমে নিজস্ব সংস্কৃতি ও মূল্যবোধের বিকাশ ঘটিয়ে আগামী প্রজম্মের জন্য একটি সুন্দর ভবিষ্যত গড়ে তুলতে হবে।

সকাল ৯.৩০টায় সৃজনীবিদ্যানিকেতনে পৃথকভাবে চিত্রাঙ্কন, কবিতা আবৃত্তি ও দেশাত্ববোধক গানের প্রতিযোগিতার আয়োজন করা হয়।

দুপুর ১২.০১ মি. পবিপ্রবি মন্দিরে প্রার্থনা বাদ জুমা দোয়া ও মোনাজাত, সন্ধ্যা সাড়ে ৬টায় বিশ্ববিদ্যালয় ছাত্র-ছাত্রীদের বক্তৃতা প্রতিযোগিতা এবং সন্ধ্যা সাড়ে সাড়ে ৬টায় কেন্দ্রীয় অডিটোরিয়ামে পবিপ্রবি সাংস্কৃতিক কেন্দ্রের ব্যবস্থাপনায় বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের উদ্যোগে মনোজ্ঞ সাংস্কৃকিত অনুষ্ঠানের আয়োজন করা হয়।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network