২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

ইতালির রোমে মহান আন্তজার্তিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস পালন

আপডেট: ফেব্রুয়ারি ২২, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন
  • এমডি রিয়াজ হোসেন,ইতালির

ইতালির রোমে যথাযোগ্য মর্যাদায় মহান আন্তজার্তিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস পালন করা হয়েছে। বাংলাদেশ দূতাবাসের আয়োজনে রোমের ভিয়া ডেল আনতারটিডে দূতাবাসের স্থায়ী ভবন প্রাঙ্গণে প্রথম প্রহরে শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত আব্দুস সোবহান সিকদার। ইতালি আওয়ামী লীগের সভাপতি হাজী ইদ্রিস ফরাজী,সাধারণ সম্পাদক হাসান ইকবাল সহ ইতালি আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠন সহ দূতাবাস চত্বরে নির্মিত শহীদ মিনারে বিভিন্ন রাজনৈতিক, আঞ্চলিক ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী বাহান্নর একুশের শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পার্ঘ্য নিবেদন করেন।
শহীদ বেদীতে ফুল দেওয়ার পূর্বে রাষ্ট্রদূত,প্রধানমন্ত্রীর বানী পাঠ করে শোনান দূতাবাসের প্রথম সচিব। একে একে বিভিন্ন সংগঠন শহীদ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।
এ দিকে রোমের লার্গো প্রেনেসতিনায় একুশ উদযাপন পরিষদের আয়োজনে প্রতি বছরের ন্যায় অস্থায়ী শহীদ মিনারে ফুল দিয়ে শুভেচ্ছা জানান রোমের বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন। উদযাপন পরিষদের আহবায়ক আবু আহমেদ শহীদুল্লা ,প্রধান উপদেষ্টা নায়েব আলী,সদস্য সচিব গোলাপ হোসেন বেপারীর নেতৃত্বে একুশের প্রথম প্রহরে ফুল শ্রদ্ধা জানানো হয়।বাংলাদেশ সমিতি সহ বিভিন্ন সামাজিক সংগঠন ফুল দিয়ে শুভেচ্ছা জানান।প্রচন্ড শীতের মধ্যে দুটি স্থানেই নারী পুরুষের ঢল নামে। প্রবাসে বেড়ে উঠা শিশু কিশোরদের ইতালিয়ান পাশাপাশি বাংলা ভাষা শিখাতে হবে। প্রবাসে বাংলা ভাষা টিকিয়ে রাখতে হলে যে সব দেশে বাংলা স্কুল নেই সেখানে সরকারী খরচে বাংলা স্কুল প্রতিষ্ঠার দাবী জানান।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network