১৩ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, শনিবার

চন্দ্রদ্বীপ উপজেলা বাস্তবায়নের দাবীতে আন্দোলনের কর্মসূচি ঘোষণা

আপডেট: মার্চ ৪, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

চন্দ্রদ্বীপ উপজেলা ঘোষণার দাবীতে বরিশাল সদর উপজেলার চাঁদপুরা ইউনিয়নের চন্দ্রদ্বীপ উপজেলা বাস্তবায়ন সংগ্রাম কমিটির আঞ্চলিক কার্যালয়ে স্থানীয় ব্যবসায়ী নেতৃবৃন্দের সমন্বয়ে এক সভা অনুষ্ঠিত হয়।

বুধবার সকাল ৯ টায় সভায় জানানো হয় গত ২০১২ইং সনে বঙ্গবন্ধু উদ্যানে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জনসভায় বরিশাল জেলা আওয়ামীলীগের সভাপতি ও পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন পরিবীক্ষণ কমিটির আহবায়ক (মন্ত্রী) আলহাজ আবুল হাসানাত আবদুল্লাহ, এম.পি বরিশাল উন্নয়নের দাবী সমূহের মধ্যে ৩য় দাবী হিসেবে বরিশাল পূর্বাঞ্চলের অবহেলিত ৭টি ইউনিয়ন যথাক্রমে- চরকাউয়া, চাঁদপুরা, টুঙ্গিবাড়িয়া, চন্দ্রমোহন, চরামদ্দি, চরাদি ও দাড়িয়াল ইউনিয়ন নিয়ে “চন্দ্রদ্বীপ” নামে একটি স্বতন্ত্র উপজেলা বাস্তবায়নের দাবী উত্থাপন করেন।

পরবর্তীতে জনপ্রশাসন, পরিকল্পনা ও অর্থ মন্ত্রণালয়ের সম্মতি পাওয়া এবং স্থানীয় সরকার মন্ত্রণালয়ের নির্দেশ মোতাবেক জেলা প্রশাসন উপজেলা সদর দপ্তর স্থাপনের জায়গা নির্দিষ্ট করে তফসিল সহকারে স্ক্রেচ ম্যাপ মন্ত্রণালয়ে প্রেরণ করা সত্ত্বেও অদ্যাবদি এই উপজেলা ঘোষণা না আসায় বক্তারা তীব্র ক্ষোভ প্রকাশ করেন।

গত এপ্রিল ২০১৯ ও সেপ্টেম্বর ২০১৯ এ যথাক্রমে জেলা প্রশাসক ও বিভাগীয় কমিশনারের মাধ্যমে স্থানীয় সরকার মন্ত্রী বরাবর স্মারকলীপি প্রদান করলেও এ বিষয়ে কোন অগ্রগতি না হওয়ায় বক্তারা বরিশালের সর্বস্থরে পোস্টারিং করার পাশাপাশি পরবর্তী কর্মসূচী হিসেবে তালুকদার হাটে মানবন্ধন, বিক্ষোভ মিছিল সহকারে বরিশাল জেলা প্রশাসক বরাবর স্মারকলীপি প্রদানের সিদান্ত গ্রহন করে।

এমনকি পরবর্তীতে অনশনের মত কঠোর কর্মসূচী গ্রহনের সিদ্ধান্ত গৃহিত হয়।

বরিশাল জেলা পরিষদের সদস্য ও চন্দ্রদ্বীপ উপজেলা বাস্তবায়ন সংগ্রাম কমিটির আহবায়ক মোঃ মুনাওয়ারুল ইসলাম অলি’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন মোঃ আলাউদ্দিন মানিক, শংকর কুমার দাস, ইকবালুর রহমান বাবুল খান, মোঃ মানিক মৃধা, আসাদুল আলম আসাদ, কামাল হোসেন চৌধুরী, কাওছার হোসেন মনির মোল্লা, এ.কে.এম. হান্নান বাবুল মুন্সি প্রমুখ।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network