১৯শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

করোনার কারণে মোদির বাংলাদেশ সফর বাতিল

আপডেট: মার্চ ৯, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

প্রতিদিনই বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা, মারা যাচ্ছেন শত শত মানুষ।

করোনাভাইরাসের ক্রমবর্ধমান হুমকির মুখে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ১৭ মার্চ জাতীয় প্যারেড গ্রাউন্ডে যে উদ্বোধনী অনুষ্ঠানের কথা ছিল তা স্থগিত করা হয়েছে।

এ অনুষ্ঠানটি পরবর্তীতে করা হবে বলে বলা হয়েছে।

করোনাভাইরাসের কারণে জনসমাগম এড়াতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ফলে ওই অনুষ্ঠানে অতিথি হিসেবে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উপস্থিত থাকার কথা থাকলেও সার্বিক পরিস্থিতিতে এবারের মতো সে সফর বাতিল হয়েছে।

আজ সোমবার ভারতীয় সংবাদ মাধ্যম এএনআই, টাইমস অব ইন্ডিয়া, ইন্ডিয়া টুডে, হিন্দুস্তান টাইমসের প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, রবিবার (৮ মার্চ) বাংলাদেশে প্রথমবারের মতো তিনজন কোভিড-১৯ রোগী ধরা পড়ার তথ্য জানায় রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান আইইডিসিআর।

তাদের মধ্যে একজন নারী ও দুইজন পুরুষ।

করোনাভাইরাস দেশে যাতে আরও ছড়িয়ে পড়তে না পারে, সে জন্য আগামী ১৭ মার্চ অনুষ্ঠিতব্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠান সীমিত ও গণজমায়েত না করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বাংলাদেশ সরকারের পক্ষ থেকে জানানো হয়, করোনাভাইরাসের ক্রমবর্ধমান হুমকির মুখে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠান সীমিত ও পুনর্বিন্যস্ত করা হয়েছে।

আগামীতে সুবিধাজনক কোনো সময়ে এ উপলক্ষে বড় আয়োজন করার পরিকল্পনা আছে কর্তৃপক্ষের।

আগামী ১৭ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনা জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানের উদ্বোধন করলেও, অনুষ্ঠান ঘিরে কোনো ধরনের গণজমায়েত না করার সিদ্ধান্ত নিয়েছেন।

সার্বিক প্রেক্ষাপটেই আপাতত বাংলাদেশ সফর বাতিল হয়েছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির।

শুধু মোদিই নন, করোনার হুমকির মুখে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে আমন্ত্রিত অন্য বিদেশি অতিথিদেরও বাংলাদেশ সফর বাতিল হয়েছে।

  • ফেইসবুক শেয়ার করুন
   
Website Design and Developed By Engineer BD Network