২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বরিশালে বিশ্ব কিডনি দিবস পালিত

আপডেট: মার্চ ১২, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

শামীম আহমেদ

“সবার জন্য সর্বত্র সুস্থ কিডনি, প্রাথমিক প্রর্যায়ে রোগ, প্রতিরোধ ও চিকিৎসা প্রদান করার এবছরের প্রতিপাদ্য নিয়ে বিভাগীয় শহর বরিশালে বিশ্ব কিডনি দিবস ২০২০ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১১ টায় নগরীর বগুড়া রোডে সোনার বাংলা ফাউন্ডেশন বাংলাদেশ এর আয়োজনে ও অ্যারিজোনা কিডনি ডায়ালাইসিস সেন্টার বরিশালের ব্যবস্থাপনায় এ কর্মসূচি পালিত হয়েছে।

অপরেশন ইনচার্জ মোঃ ইউনুসের সভাপতিত্বে অ্যারিজোনা ডায়ালাইসিস সেন্টারের কিডনি দিবস উপলক্ষে আলোচনা সভায় বক্তব্য রাখেন ডাঃ নুসরাত শারমিন।

এসময় আরো উপাস্থত ছিলেন এজিএম মোঃ সোহাগ,মোস্তাকিম বিল্লাহ্ সহ প্রতিষ্ঠানের বিভিন্ন কর্মকর্তা বৃন্দ।

এর পূর্বে অ্যারিজোনা ডায়ালাইসিস সেন্টারের সামনে থেকে ব্যানার ফেস্টুন নিয়ে বগুড়া রোড এলাকার বিভিন্ন সড়কে একটি র‌্যালি করেন তারা।

এসময় তারা জানান কিডনি রোগের এই প্রকট অবস্থার জন্য জনগণের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষে বাংলাদেশ সহ বিশ্বে কিডনি দিবসটি পালিত হয়ে আসছে।

শুধু জনগণই নয় পাশাপাশি চিকিৎসক,সেবিকা ও জনস্বাস্থসেবার সঙ্গে জড়িত স্বাস্থকর্মী ও বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠান ও সরকারের কর্মকর্তা-কর্মচারীদের কিডনি রোগ সস্বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করার জন্য কিডনি দিবসটি পালন করা হয়।

এছাড়া বরিশাল সহ দক্ষিণাঞ্চলে লক্ষাধিক কিডনি রোগে আক্রান্তের রোগী রয়েছে।

এর ভিতর গত এক বছরে বরিশাল অ্যারিজোনা ডায়ালাইসিস সেন্টার থেকে পাঁচ শতাধিক কিডনি রোগে আক্রান তরা এখান থেকে সেবা গ্রহন করেছে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network