২৮শে মে, ২০২০ ইং, বৃহস্পতিবার

 

করোনা সনাক্তের মেশিন বরিশালে ৩ দিনের মধ্যে স্থাপনের নির্দেশ

আপডেট: মার্চ ৩১, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

স্টাফ রিপোর্টার
বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের করোনাভাইরাস সনাক্তকরন পরীক্ষার ল্যাব আগামী ৩ দিনের মধ্যে চালু করার নির্দেশ দেয়া হয়েছে।

মঙ্গলবার জেলা প্রশাসকের সভাকক্ষে জেলার শীর্ষ কর্মকর্তদের সঙ্গে এক সভায় এ নির্দেশ দেন পানিসম্পদ প্রতিমন্ত্রী ও সদর আসনের সংসদ সদস্য কর্ণেল (অব:) জাহিদ ফারুক শামিম।

জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় শেরেবাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেচবাচিম) হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন ও জেলা সিভিল সার্জন ডা. মনোয়ার হোসেনসহ বিভিন্ন সরকারি দপ্তরের জেলার শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় প্রতিমন্ত্রী বরিশাল হাসপাতালে সকল চিকিৎসকদের কর্মস্থলে যথাযথ দায়িত্ব পালন নিশ্চিত করার জন্য শেচাটিস হাসপাতালের পরিচালক ও জেলা সিভিল সার্জনকে নির্দেশ দেন।

প্রতিমন্ত্রী জাহিদ ফারুক প্রতিমন্ত্রী এসময় জেলা খাদ্য কর্মকর্তার উদ্দেশ্যে বলেন, ১০ টাকা কেজি দরে চাল বিক্রির হালচিত্র আগামী ২৪ ঘন্টার মধ্যে তার কাছে উপস্থাপন করতে হবে।

ওই প্রকল্পে উদ্বুত্ব চাল থাকলে সেগুলোও হতদরিদ্রদের মধ্যে বন্টনের নির্দেশ দেন তিনি।

শেবাচিম হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন বলেন, গতকালকের সভায় প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম শেবাচিম হাসপাতালের পিসিআর মেশিণ যত দ্রুত সম্ভব চালু করার তাগিদ দিয়েছেন।

এ কাজে প্রয়োজনে অতিরিক্ত প্রকৌশলী ও টেকনিয়াশনদের নিয়োগ করে দিনরাত কাজ চালিয়ে যাওয়ার জন্য বলেছেন প্রতিমন্ত্রী।

পরিচালক বলেন, প্রতিমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী তারা পিসিআর মেশিণ স্থাপনের কাজ চালিয়ে যাচ্ছেন।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network