২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

একজন যুবক যোদ্ধা

আপডেট: এপ্রিল ১, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

 

লেখক, রাজিব হাসান

পঠশালার ৪০১ নং রুম রাত প্রায় দুই টা তবুও বিরাম পাচ্ছে না ল্যাপটপের বাটন গুলা সকাল থেকেই থেমে থেমে চলছে।
জাগনারীর নির্বাহী দয়া বসত রুমখানা ব্যাবহারের অনুমতি দিয়েছে বলে পাঁচ দিন ধরে মাথার উপর ছাদখানা। একটি ছেলে সন্তান বয়স ১ বছর ৪ মাস, দশমিনিট এর দুরত্বে থাকলেও দেখা নাই পাঁচদিন। এমন একটা সংঙ্কট ময় আবস্থা, করোনা ভাইরাস এর প্রভাব বাড়ছে দেশ লকডাউন, তবুও সারাদিন কোন না কোন কাজে বাইরে যেতেই হচ্ছে, তাই ছেলের কাছে না যাওয়া উত্তম, নিরুপায় মানুষটির ভিডিও কল ছেলেকে দেখার একমাত্র উপায়।
চারদিকে হাহাকার, করোনা পরিস্থিতি দিন দিন বিগরে যাচ্ছে দরিদ্র সিমার নিচের লোকজনদের আবস্থা ভালো না, দিনমজুরদের ঘরে খাবার শেষ প্রায়। কিছু একটা করা দরকার কী করা যায়? যোগাযোগ করলো আঞ্চলিক সংঙ্গঠন গুলোর সাথে, তৈরী হল একটা নেটওয়ার্ক CYN (কোষ্ট্রাল ইয়ুথ নেটওয়ার্ক) যেখানে বর্তমানে বরগুনায় ৩৫ টা সংগঠন এক ব্যানারে ঝাপিয়ে পরেছে করোনা মোকাবেলায়। করোনায় সর্বপ্রথম রেসপন্স করা সফল নেটওয়ার্ক হিসাবে সমাদৃত এই নেটওয়ার্ক একের পর এক ধামাকা দিয়ে যাচ্ছে বরগুনা জনসাধারণকে।
উদ্যোক্তা এই ছেলেটি বরগুনার যুবগদের কাছে
“এন জি ও” কার্যক্রমকে পরিচয় করিয়ে দিয়েছে একটু সাবলিন ভাবে। শুধু যে চাল আর ছাগল দান করাই প্রাধান কাজ না এইটা বরগুনা বাসি এখন অবগত। ছেলেটির পড়াশুনা ঢাকার নামি-দামি একটা ইউনিভার্সিটিতে হলেও অহংকারী নয় মোটেও। রাজধানীর ভালো চাকুরী ছেড়ে। অজপাড়াগাঁয়ে পড়ে থাকা ছেলেটির কাছে জানতে চেয়েছিলাম!”এত ঝুকি নিয়ে বউবাচ্চা ছেড়ে কেন আপনিই?”
উত্তর ছিলো “ছোটভাই ৭১ এ কিন্তু যুবকরাই ঘর ছেড়েছিল আগে, আর আমরা না নামলে কী ভাবে।” এত চাপনিয়েও সবলিল ভাবে কাজকরা উদ্দোক্তা এই ছেলেটি আর কেউ নয় বরগুনার অতি পরিচিত জাগনারী ডিরেক্টর কমিউনিকেশন হিসাবে কর্মরত “ডিউক ইভনে আমিন” একজন যুব যোদ্ধা একজন উদ্দোক্তা, একজন ভালমানুষ আশাকরি আলোকিত করবেন আপনাদের চারপাশ, বেচেথাকুন মানুষের ভালবাসায় বেচেথাকুন ভাল কাজগুলার মধ্যে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network