২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বরিশালে করোনা ইউনিটে ভর্তি ৬ রোগীর শরীরে করোনা পাওয়া যায়নি

আপডেট: এপ্রিল ৪, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল ব্যুরো

বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে মৃত্যু হওয়া জাকির হোসেনসহ চিকিৎসাধীন ৫ ব্যক্তির শরীরে করোনা ভাইরাস পাওয়া যায়নি।

এমনকি ওই ইউনিট থেকে সুস্থ্য হয়ে যারা চিকিৎসা নিয়ে বাড়ি চলে গেছেন তারাও করোনায় আক্রান্ত হননি।

শনিবার ঢাকার আইইডিসিআর থেকে আসা ৬জনের পরীÿার রিপোর্ট করোনা ভাইরাস নেগেটিভ এসেছে।

দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের পারিচালক ডাঃ মো. বাকির হোসেন।

জানাগেছে, শের-ই বাংলার করোনা ওয়ার্ডে করোনা সন্দেহে প্রথম রোগী ভর্তি হয় গত ১৭ মার্চ বিকেলে।

ওইদিন চট্টগ্রামের কভার্ডভ্যান চালক ভোলার চন্দ্রপ্রসাদ গ্রামের মো. রাসেল মোলøা (২৫) জ্বর, সর্দি-কাঁশি আর গলাব্যাথা নিয়ে ভর্তি হন তিনি।

প্রচলিত চিকিৎসায় সুস্থ হয়ে ১৯ মার্চ ছাড়পত্র নিয়ে বাড়ি চলে যান তিনি।

২দিন পর ১৯ মার্চ একই উপসর্গ নিয়ে হাসপাতালে করোনা ওয়ার্ডে ভর্তি হন বরিশালের মেহেন্দিগঞ্জের ভাষানচরের বাসিন্দা ঢাকার একটি রেস্টুরেন্টের শ্রমিক মো. শহিদুল জোমাদ্দার (২৪)। চিকিৎসায় সুস্থ হয়ে ২১ মার্চ তিনিও বাড়ি ফিরে যান।

এরপর একই ধরনের উপসর্গ নিয়ে ২৩ মার্চ বরিশালের বানারীপাড়ার কলেজছাত্র স্বপন হাওলাদার (২৭) ও নগরীর বাজার রোডের মো. শাওন (২৩), ২৪ মার্চ পটুয়াখালীর বাউফলের নিমদি গ্রামের মো. নোমান (২৫), ২৫ মার্চ বরিশাল সদরের চাঁদকাঠী এলাকার বিথি আক্তার (২৬) এবং একই জেলার আগৈলঝাড়ার তৃষ্ণা (৪৫) ভর্তি হন।

২৮ মার্চ বিকেলে ভর্তির পরদিন ২৯ মার্চ সকাল ৭টা ২০ মিনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় পটুয়াখালী সদরের বহালগাছিয়া এলাকার মো. জাকির হোসেন (৪০)।

সর্বশেষ গত শুক্রবার বিকেলে করোনা সন্দেহে হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি হয় জেলার মেহেন্দিগঞ্জের আন্দারমানিক গ্রামের মো. সবুজ (২৮)।

এদের মধ্যে প্রাথমিক চিকিসায় সুস্থ্য হয়ে বাড়ি ফিরে যাওয়া প্রথম ২জনের নমুনা পাঠানো হয়নি ঢাকার আইইডিসিআর-এ।

এছাড়া শুক্রবার করোনা ওয়ার্ডে ভর্তি হওয়া সবুজ ছাড়া এখানে মৃত্যু হওয়া একজন এবং চিকিৎসাধীনসহ মোট ৬জনের রক্তের নমুনা পাঠানো হয়েছিলো ঢাকার আইইডিসিআর-এ।

শনিবার আইইডিসিআর থেকে পাঠানো ৬জনের রিপোর্ট নেগেটিভ।

অর্থাৎ করোনা সন্দেহে মারা যাওয়া একজন এবং চিকিৎসা নেয়া আরও ৫ জনের কেউ-ই করোনায় আক্রান্ত নয়।

হাসপাতালের পরিচালক ডাঃ মোঃ বাকির হোসেন বলেন, এটা অত্যন্ত আনন্দের খবর যে তারা কেউ করোনায় আক্রান্ত নয়।

এই খবর জনগনের উদ্বেগ-উৎকন্ঠা অনেকটা দূর করবে।

তবে করোনা সংক্রামন এড়াতে সরকারি বিধি-নিষেধ মেনে নিজ নিজ ঘরে অবস্থান করাসহ সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য সকলের প্রতি আহŸান জানান ডাঃ মোঃ বাকির হোসেন। ##

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network