২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই শিক্ষার মান নেমে যাওয়ায় উদ্বেগ শিক্ষার মান উন্নয়ন না হলে শুধু বদলী নয় কঠোর ব্যবস্থা নেয়া হবে-মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ৭ মার্চের ঐতিহাসিক ভাষন পাঠ করলো ৭’শ শিক্ষার্থী

তালতলীতে কাল বৈশাখী ঝড়ে পাঁচ শতাধিক ঘর লন্ডভন্ড

আপডেট: এপ্রিল ৫, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

আমতলী ও তালতলী (বরগুনা) প্রতিনিধি।

বরগুনার উপকুলীয় তালতলী উপজেলায় শনিবার সন্ধ্যায় কাল বৈশাখী ঝড়ে পাঁচ শতাধিক ঘর লন্ডভন্ড এবং ৫০ টি বৈদ্যুতিক খুটিসহ কয়েক হাজার গাছপালা উপড়ে পরেছে। এতে কয়েক কোটি টাকার ÿতি হয়েছে বলে দাবী করেন স্থানীয়রা।

বৈদ্যুতিক খুটি উপড়ে পরায় তালতলী উপজেলার গতকাল (শনিবার) সন্ধ্যা থেকে রবিবার দুপুর দুইটা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ আছে।

জানাগেছে, শনিবার সন্ধ্যায় উপকুলীয় তালতলী উপজেলার উপর দিয়ে কাল বৈশাখী ঝড় আঘাত হানে।

প্রায় আধা ঘন্টার তান্ডবে উপজেলার বিভিন্ন এলাকার মাদ্রাসা ও মন্দিরসহ পাঁচ শতাধিক ঘর ভেঙ্গে লন্ডভন্ড হয়ে গেছে। উপড়ে পরেছে কয়েক হাজার পাছপালা।

উপজেলার কড়াইবাড়িয়া ইউনিয়নের কড়াইবাড়িয়া বাজারের বাবলা মার্কেট, বেহালা গ্রামে সার্বজনিন শ্রী শ্রী দূর্গা মন্দির, কড়াইবাড়িয়া দাখিল মাদ্রাসা, ছোটবগী গাবতলী দাখিল মাদ্রাসা ভেঙ্গে গেছে।

এছাড়া বেহেলা গ্রামের তরুনী হাওলাদার, তৃনাথ হাওলাদার, সুরেশ চন্দ্র মিস্ত্রি, হিরেন চন্দ্র, খোকন চন্দ্র মিস্ত্রির ঘরসহ ৫০টি এবং ছোটবগী ইউনিয়নের লেমুয়া গ্রামের ইসহাক হাওলাদার, শানু কাজী, হাবিব মীরা, গাবতলী গ্রামের সাইদুল মুন্সি, চরপাড়া গ্রামের স্বপন কাজী, ইদ্রিস কাজী, আবদুর রব বিশ্বাস, নার্গিস বেগম ঘরসহ ১৫ টি এবং ছোটবগী বাজারের কামাল খান, তাপসসহ ১৫ টি এবং পূর্ব গাবতলী গ্রামের ১০ টি ঘরসহ উপজেলার বিভিন্ন গ্রামের অন্তত পাঁচ শতাধিক ঘর ভেঙ্গে গেছে। এদিকে বৈদ্যুতিক খুটি উপড়ে পরায় শনিবার সন্ধ্যা থেকে রবিবার দুপুর পর্যন্ত বিদ্যুৎ সরকরাহ বন্ধ রয়েছে।

পলøী বিদ্যুৎ কর্তৃপÿ জানিয়েছে খুটি স্থাপন না করা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে।

ছোটবগী বাজারের মোঃ কামাল খান বলেন, ঝড়ে আমার ঘরটি সম্পুর্ণ ভেঙ্গে গেছে।

লেমুয়া গ্রামের ইসহাক হাওলাদার বলেন, কাল বৈশাখী ঝড়ে দুইটি বৈদ্যুতিক খুটি ও ১০টি ঘর ভেঙ্গে পরেছে।

ছোটবগী বাজারের মোঃ মোজাম্মেল ডাকুয়া বলেন, বাজারের ১৫ টি ঘর ভেঙ্গে গেছে।

কড়াইবাড়িয়া ইউনিয়নের বেহেলা গ্রামের হিরেন চন্দ্র বলেন, মন্দিরসহ গ্রামের অন্তত ৫০ টি ঘর ভেঙ্গে গেছে এবং ১৫ টি বৈদ্যুতিক খুটি উপড়ে পরেছে।

কড়াইবাড়িয়া ইউপি চেয়ারম্যান মোঃ আলতাফ হোসেন আকন বলেন, ইউনিয়নের মন্দির, মাদ্রাসাসহ অন্তত ২’শ ৫০টি ঘর ভেঙ্গে গেছে।

তিনি আরো বলেন, ইউনিয়নের কয়েক হাজার গাছপালা ভেঙ্গে গেছে।

উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ছোটবগী ইউপি চেয়ারম্যান মোঃ তৌফিকুজ্জামান তনু বলেন, ঝড়ে ইউনিয়নে ৫০ টি ঘর ভেঙ্গে গেছে।

ÿতিগ্রস্থদের সহযোগীতার জন্য তালিকা তৈরির কাজ চলছে।

তালতলী উপজেলা পলøী বিদ্যুৎ সমিতির জুনিয়ার প্রকৌশলী বিমল চন্দ্র সেন বলেন, খুটি স্থাপনের কাজ চলছে।

দ্রæত সময়ের মধ্যে বিদ্যুৎ সরবরাহ করা হবে।

তালতলী উপজেলা প্রকল্প বা¯Íবায়ন রানু বেগম বলেন, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের কাছে ÿতিগ্রস্থদের তালিকা চেয়েছি। ওই তালিকা পেলে প্রয়োজন অনুসারে ব্যবস্থা নেয়া হবে।

তালতলী উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মোঃ সেলিম মিঞা বলেন, কাল বৈশাখী ঝড়ে উপজেলার অনেক এলাকার ঘর ভেঙ্গে ও গাছপালা উপড়ে পড়ার খবর পেয়েছি। ÿতিগ্রস্থ এলাকা পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

তালতলী উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ রেজবি-উল কবির জোমাদ্দার বলেন, কাল বৈশাখী ঝড়ে ÿতিগ্রস্থদের আর্থিকভাবে সহযোগীতা করা হবে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network