১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

বেশি বিপাকে কর্মহীন মধ্যবিক্ত পরিবারের অসহায় মানুষগুলো -দানিসুর রহমান লিমন

আপডেট: মে ২, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

ডেক্স রিপোর্ট
বাকেরগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি দানিসুর রহমান লিমন বলেছেন, করোনা ভাইরাস সংকট প্রায় তিন মাস যাবত প্রকট আকার ধারণ হয়েছে। যে কারনে সবচেয়ে বেশি কষ্টে দিনযাপন করতে হচ্ছে সমাজেট মধ্যবিক্ত পরিবারকে। তারা সহজে না পারছেন কারো কাছে কিছু চাইতে, আবার মানসম্মানের কথা চিন্তা করে খেয়ে না খেয়ে কোনরকমে নীরবে জীবনযাপন করছেন। বোবা কান্না ছাড়া তাদের আর কিছুই করার নেই। এদের কয়েকজন খবর নিয়ে মনে হাজারোও প্রশ্ন মনে ঘুরপাক খাচ্ছে। এমনতো হওয়ার কথা ছিলোনা। মহান আল্লাহর কঠিন গজব (কোভিড ১৯) করোনা সংকট মোকাবেলা করতে সরকার প্রাণপন চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তবে করোণা যোদ্ধা সাংবাদিকদের জন্য সরকারের কোন প্রনোদনা ঘোষণা নেই।
পৃথিবীর বাস্তবতার আসল রূপ মধ্যবিত্ত পরিবারের সন্তানরাই বেশি দেখতে পায়। আর তাই এই করোনায় বেশী বিপাকে পড়েছেন কাজ হারানো ও কর্মহীন সেই মধ্যবিত্ত পরিবারের মানুষগুলো। সরকারি, বেসরকারি ও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের উদ্যোগে অসহায়, গরীব ও দুস্থদের মাঝে খাদ্য-সামগ্রী বিতরণ করা হলেও, অপ্রতুল খাদ্য সামগ্রী পাচ্ছেন মধ্যবিত্ত পরিবারগুলো। অন্যদিকে নিম্ন মধ্যবিত্ত অসহায় পরিবারগুলো সবার দেয়া সহযোগিতা পাচ্ছেন। মধ্যবিত্ত অসহায় পরিবারগুলো লোকচক্ষুর লজ্জায় তাঁরা কোথাও না ত্রাণ আনতে যেতে পারছেন, না বলতেও পারছেন। আত্মসম্মানবোধ তাদের জন্য বাঁধা হয়ে দাঁড়িয়েছে। এক বুক জ্বালা আর ব্যথা নিয়েই জীবনের বাস্তবতার মোকাবেলা করছেন তারা। তাই সরকারি-বেসরকারি ও বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নিকট অনুরোধ যে কোন ত্রাণ সামগ্রী বিতরণের সময় যেন মধ্যবিত্ত পরিবারের কথা বিবেচনা করে তাদের মাঝে স্ব-উদ্যোগে বিতরণ করা হয়। পরিস্থিতি এমনও যদি হয় করোনার তাণ্ডবে দীর্ঘ লকডাউনে জীবন বাস্তবতার মোকাবেলায় এই শ্রেণীর মানুষগুলোর খাদ্য সংকট তীব্র হবে।
যদিও একদিন এই সমস্যা কেটে যাবে ইনশাআল্লাহ। মাহে রমজানের উছিলায় হলেও যেন মহান আল্লাহতালা করোনা ভাইরাসের মহামারী দূর করে দেয়।
বিনা প্রয়োজনে কেউ ঘরের বাহিরে বের হবেন না। সকলে ঘরে থাকুন, সুস্থ থাকুন নিরাপদ থাকুন।

লেখকঃ দানিসুর রহমান লিমন
সভাপতি, বাকেরগঞ্জ রিপোর্টার্স ইউনিটি সদস্য, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম কেন্দ্রীয় কমিটি।
দপ্তর সম্পাদক, বাংলাদেশ মানবাধিকার কমিশন, বাকেরগঞ্জ উপজেলা শাখা। সম্পাদক ও প্রকাশক, আলোকিত বাকেরগঞ্জ।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network