২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই শিক্ষার মান নেমে যাওয়ায় উদ্বেগ শিক্ষার মান উন্নয়ন না হলে শুধু বদলী নয় কঠোর ব্যবস্থা নেয়া হবে-মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ৭ মার্চের ঐতিহাসিক ভাষন পাঠ করলো ৭’শ শিক্ষার্থী

আমতলীতে অতিদরিদ্র ৩ শিক্ষার্থীকে শিক্ষা বৃত্তি প্রদান

আপডেট: মে ৩০, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

আমতলী (বরগুনা) প্রতিনিধি।
বে-সরকারী সংস্থা উদ্দীপনের উদ্যোগে অতিদরিদ্র পরিবারের তিন মেধাবী শিক্ষার্থীকে শিক্ষা বৃত্তি প্রদান করা হয়েছে। শনিবার সংস্থার আমতলী আঞ্চলিক কার্যালয়ে এ বৃত্তির চেক প্রদান করা হয়। শিক্ষা বৃত্তির চেক প্রদান করে প্রধান অতিথি উপজেলা সমাজসেবা অফিসার মোঃ হেমায়েত উদ্দিন।
জানাগেছে, ২০১৯ সাল থেকে বে-সরকারী সংস্থা উদ্দীপন আমতলীর অতিদরিদ্র পরিবারের মেধাবী শিক্ষার্থীর মাঝে শিক্ষা বৃত্তি চালু করে। গত এক বছরে আমতলীর ১৩ জন শিক্ষার্থীকে এ শিক্ষা বৃত্তি দেয়া হয়। তারই ধারাবাহিকতায় শনিবার বকুলনেছা মহিলা কলেজের শিক্ষার্থী মোসাঃ হালিমা আক্তার, আমতলী বন্দর হোসাইনিয়া ফাজিল মাদ্রাসার শিক্ষার্থী কুলসুম আক্তার ও ধানখালী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের মেধাবী শিক্ষার্থী মোঃ মিরাজ হোসাইনকে এ শিক্ষা বৃত্তি প্রদান করা হয়েছে। প্রত্যেক শিক্ষার্থীকে এক বছরের লেখাপড়া খরচ বাবদ ১২ হাজার টাকার চেক দেয়া হয়। উদ্দীপন সংস্থার আঞ্চলিক ব্যবস্থাপক মোঃ মিজানুর রহমানের সভাপতিত্বে বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা সমাজসেবা অফিসার মোঃ হেমায়েত উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন আমতলী সাংবাদিক ইউনিয়ন সভাপতি মোঃ জসিম উদ্দিন সিকদার, সাংবাদিক মোঃ হোসাইন আলী কাজী ও ব্যবস্থাপক মোঃ ইলিয়াস হোসেন। সভায় বক্তব্য রাখেন শিক্ষার্থী মোসাঃ হালিমা আক্তার, কুলসুম আক্তার ও মিরাজ হোসাইন।
আমতলী উপজেলা সমাজসেবা অফিসার প্রধান অতিথি মোঃ হেমায়েত উদ্দিন বলেন, অতিদরিদ্র মেধাবী শিক্ষার্থীরা এ বৃত্তি তাদের শিক্ষা জীবনে কষ্ট লাঘবে কাজে আসবে। উদ্দীপন সংস্থার এ ধারাবাহিকতা অব্যহত থাকলে আমতলী উপজেলার দরিদ্র মেধাবী শিক্ষার্থীরা শিক্ষা লাভে আরো মনোযোগী হবে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network