২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

করোনা জয় করলো শিশু রেহান

আপডেট: জুন ২৫, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

বাড়িতে চিকিৎসা নিয়েই ১৪ দিনে করোনামুক্ত হয়েছে সাড়ে ৩ বছরের শিশু রেহান রহমান। বুধবার সন্ধ্যায় দ্বিতীয় দফায় নমুনা পরীক্ষার ফলাফলে তার রিপোর্ট নেগেটিভ এসেছে।

রেহান রহমান মানিকগঞ্জ সদর উপজেলার বেতিলা ইউনিয়নের বাংঘড়া গ্রামের হাবিবুর রহমানের ছেলে।

একমাত্র সন্তান করোনামুক্ত হওয়ায় সৃষ্টিকর্তার কাছে শুকরিয়া জানিয়েছেন রেহানের মা-বাবা। সন্তান আক্রান্ত হওয়ার পর সামাজিক প্রতিবন্ধকতার মুখোমুখি হতে হয়েছে তাদের।

রেহানের মা মাহমুদা সুলতানা জানান, রেহানের বাবা ব্যবসায়ী। ব্যবসার প্রয়োজনে তাকে বাইরে থাকতে হয়। হঠাৎ একদিন জ্বর ও কাশি হয় রেহানের।

ওষুধ খেয়ে সুস্থও হয়েছিল। কিন্তু তারপরও সিদ্ধান্ত নেন সবাই মিলে করোনা পরীক্ষা করাবেন।

স্থানীয় উপ-স্বাস্থ্য কেন্দ্রে পরীক্ষার জন্য নমুনা দেয়া হয়। কিন্তু ফলাফলে মা-বাবার নেগেটিভ রিপোর্ট এলেও রেহানের করোনা পজিটিভ ধরা পড়ে।

jagonews24

জন্মের পর থেকেই রেহানের হার্টের সমস্যা। ওষুধ খেতে হয়। এর মধ্যে করোনা ধরা পড়ায় মানসিকভাবে ভেঙে পড়েন রেহানের মা-বাবা।

কারণ এত ছোট ছেলেকে কীভাবে নিয়মের মধ্যে রাখবেন।

তারপরও ধৈর্য আর মনোবল শক্ত করে চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী রেহানের চিকিৎসা শুরু হয় বাড়িতেই।

রাতে রেহানকে একা খাটে ঘুমাতে হতো। মা-বাবা ঘুমাতো ফ্লোরে। জেগে থাকলে নাকে গরম পানির ভাপ নিতে চাইতো না রেহান। তাই ঘুমানোর পর তাকে ভাপ দেয়া হতো।

রেহান বাড়ির বাইরে বের হওয়ার জন্য বিশেষ করে নানা বাড়ি যাওয়ার জন্য কান্নাকাটি করতো। সবসময় মাস্ক ও হ্যান্ড গ্লাভস পরে সন্তানের কাছে যেতেন তারা।

jagonews24

মাহমুদা সুলতানা জানান, চিকিৎসকের পরামর্শ অনুযায়ী সব কিছু করেছি।আর সৃষ্টিকর্তাকে ডেকেছি।

তিনি মনে করেন করোনায় শিশুরা আক্রান্ত হলে মা-বাবাকে নিয়ম পালন করতে হবে বেশি। সাথে থাকতে হবে ধৈর্য আর মনোবল।

১৪ দিন পর ২০ জুন রেহানের দ্বিতীয় দফায় নমুনা পরীক্ষা করা হয়। চারদিন পর বুধবার সন্ধ্যায় তার রিপোর্ট নেগেটিভ আসে।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network