২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

শিরোনাম
তেলবাহী লড়ি উল্টে গিয়ে আগুন লেগে এক জনের মৃত্যু। ভূমি বিষয়ক তথ্যাদি স্কুলের পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার উদ্যোগ গ্রহণ করো হয়েছে-ভূমিমন্ত্রী মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই

শাকিব খান’র বিরুদ্ধে জিডি

আপডেট: জুলাই ১, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

শাকিব খান প্রযোজিত ‘পাসওয়ার্ড’ ছবিটি ২০১৯ সালে মুক্তি পায়।

বেশ দর্শকপ্রিয়তা অর্জন করে ছবিটি।

বিশেষ করে ছবির ‘পাগল মন’ খ্যাত গানটি দারুণ জনপ্রিয়তা পায়।

এই গান নিয়েই এবার বিপাকে পড়েন ঢালিউডে বর্তমান সময়ের সেরা নায়ক শাকিব খান।

‘পাসওয়ার্ড’ সিনেমার ‘পাগল মন’ শিরোনামের গানে জনপ্রিয় ‘পাগল মন মনরে মন কেন এত কথা বলে’ গানের অংশ ব্যবহার করায় চিত্রনায়ক ও প্রযোজক শাকিব খানের বিরুদ্ধে গুলশান থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন গানটির শিল্পী কণ্ঠশিল্পী দিলরুবা খান।

২৯ জুন (সোমবার) বিকালে গানটির গীতিকার কায়সার আহমেদ, সুরকার আশরাফ উদাসসহ তিনজনের পক্ষে দিলরুবা খান এ সাধারণ ডায়েরি (জিডি) করেন বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন দিলরুবা খান ও গুলশান থানার পরিদর্শক (তদন্ত) মো. আমিনুল ইসলাম।

সাধারণ ডায়েরিতে (জিডি) শাকিব খানের বিরুদ্ধে কপিরাইট আইন ও ডিজিটাল নিরাপত্তা আইন লঙ্ঘনের অভিযোগ তুলে দিলরুবা খান জানিয়েছেন, তাদের অনুমতি ছাড়াই গানটি রিমেক করে চিত্রনায়ক ও প্রযোজক শাকিব খান তার প্রযোজনা প্রতিষ্ঠান এসকে ফিল্মসের ব্যানারে ‘পাসওয়ার্ড’ চলচ্চিত্রে ব্যবহার করেছেন।

পরে তা ইউটিউব চ্যানেলেও প্রকাশ করেছেন ও এই গান একটি বিজ্ঞাপনে দিয়েছেন।

এর আগে এই গানের জন্য রোববার (২৮ জুন) ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সাইবার ইউনিটে চিত্রনায়ক শাকিব খানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৩ ধারায় অভিযোগ করা হয়েছে।

শুধু শাকিব খানই নন, অবৈধভাবে অনুমতি ছাড়া গানের অংশ ব্যবহার করায় ও মোবাইল অপারেটর ব্র‍্যান্ড রবির বিরুদ্ধেও অভিযোগ আনা হয়েছে।

গানটির শিল্পী দিলরুবা খান, গীতিকার কায়সার আহমেদ ও সুরকার আশরাফ উদাসের পক্ষে আইনজীবী ব্যারিস্টার ওলোরা আফরিন এ অভিযোগ করেন।

তিনি সিনেমায় ব্যবহার করে সেই কপিরাইট ভঙ্গ করেছেন।

এ নিয়ে কয়েকবার শাকিব খানের সঙ্গে বৈঠক হলেও ইতিবাচক ফলাফল না আসায় আমরা অভিযোগ দায়ের করেছি।

এছাড়া রবিও শাকিবের সিনেমার গানটি বাণিজ্যিকভাবে ব্যবহার করেছে। যে কারণে আমরা রবিকেও অভিযুক্ত করেছি।”

প্রসঙ্গত, মালেক আফসারি পরিচালিত ‘পাসওয়ার্ড’ সিনেমায় ‘পাগল মন’ শিরোনামে ব্যবহৃত গানে কণ্ঠ দিয়েছেন ভারতের অশোক সিং।

এতে পর্দায় ঠোঁট মেলান শাকিব খান।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network