২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শিরোনাম
মির্জা ফকরুলরা তারেক জিয়ার নির্দেশে জনগনের সাথে প্রতারনা ও তামশা করছে-আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিগ বার্ড ইন কেইজ: ২৫ শে মার্চ রাতে বঙ্গবন্ধুর গ্রেফতার  ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ১ কোটি টাকার বৃত্তি ফান্ড গঠিত হাইকোর্টের রায়ে ডিন পদে নিয়োগ পেলেন যবিপ্রবির ড. শিরিন জয় সেট সেন্টার’ থেকে মিলবে প্রশিক্ষণ, বাড়বে কর্মসংস্থান: পীরগঞ্জে স্পীকার বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস আগামীকাল টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাদি মোহম্মদ আর নেই শিক্ষার মান নেমে যাওয়ায় উদ্বেগ শিক্ষার মান উন্নয়ন না হলে শুধু বদলী নয় কঠোর ব্যবস্থা নেয়া হবে-মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ৭ মার্চের ঐতিহাসিক ভাষন পাঠ করলো ৭’শ শিক্ষার্থী

করোনা ভ্যাকসিনের সঙ্গে ১০০ কোটি ডলার ঋণও দিচ্ছে চীন

আপডেট: জুলাই ২৫, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

আমেরিকা ও ক্যারিবিয়ান অঞ্চলের দেশগুলোকে করোনাবিরোধী ভ্যাকসিন দেয়ার ঘোষণা দিয়েছে চীন। টিকা নেয়ার শর্তে ওই অঞ্চলের দেশগুলোকে ১০০ কোটি ডলার ঋণ সহায়তাও দেবে দেশটি। বুধবার লাতিন আমেরিকার দেশগুলোর পররাষ্ট্র মন্ত্রীদের সঙ্গে এক ভার্চুয়াল আলোচনায় এ কথা জানিয়েছেন চীনা পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই।

শুক্রবার মেক্সিকান পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতির বরাত দিয়ে এ খবর জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম সিএনএন।

ওই বিবৃতিতে চীনা পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, তার দেশে উৎপাদিত টিকা সার্বজনীন গ্রাহ্য হিসেবে সবাই উপকৃত হবে এবং এ অঞ্চলে টিকার প্রবেশ সুযোগ দেয়ায় তার দেশ ১০০ কোটি ডলার ঋণ অনুমোদন করবে।

বৃহস্পতিবার নিয়মিত ব্রিফিংয়ে মেক্সিকান প্রেসিডেন্ট আনড্রেস ম্যানুয়েল লোপেজ অব্রার্ডর চীনা ঋণ ঘোষণায় ধন্যবাদ জানিয়েছেন।

তিনি বলেন, আমরা চীনা সরকারের কাছে কৃতজ্ঞ। আপনাদের হয়ত মনে আছে আমি চীনা প্রেসিডেন্টের সঙ্গে ফোনে কথা বলার সুযোগ পেয়েছি। আমি তার কাছে মেডিকেল সরঞ্জামাদি চেয়ে সহযোগিতা চেয়েছিলাম, চীন থেকে অনেক ত্রাণবাহী ফ্লাইট এসেছে।

তারা আমাদের সব সময় যথেষ্ট মেডিসিন সরঞ্জামাদি সরবরাহ করেছে এবং এটি এখনও চলমান আছে।

বুধবার ভার্চুয়াল আলোচনায় মেক্সিকোর পররাষ্ট্রমন্ত্রী মার্সেলো অ্যাব্রার্ড ও চীনা পররাষ্ট্র মন্ত্রীর সঙ্গে ভার্চুয়াল বৈঠকে আরও উপস্থিত ছিলেন- আর্জেন্টিনা, বার্বাডোজ, চিলি, কম্বোডিয়া, কোস্টারিকা, কিউবা, ডমিনিকান প্রজাতন্ত্র, ইকুয়েডর, পানামা, পেরু, ত্রিনিদাদ ও টোবাগো এবং উরুগুয়ের পররাষ্ট্র মন্ত্রীরা।

  • ফেইসবুক শেয়ার করুন
     
Website Design and Developed By Engineer BD Network