২০শে সেপ্টেম্বর, ২০২০ ইং, রবিবার

 

বাকেরগঞ্জে সভাপতির স্বাক্ষর জাল করে টাকা আত্মসাৎ

আপডেট: আগস্ট ১০, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

বাকেরগঞ্জ (বরিশাল) প্রতিনিধি

বরিশালের বাকেরগঞ্জে এক প্রধান শিক্ষকের নামে সভাপতির স্বাক্ষর জাল করে টাকা আত্মসাতের অভিযোগ উঠছে। এ ঘটনায় ওই বিদ্যালয়ের সভাপতি রোববার দুপুরে উপজেলা শিক্ষা কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, বরিশালের বাকেরগঞ্জ উপজেলার ১১৯ নং বিরঙ্গল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মাহামুদ সিকদার বিদ্যালয়ের বিভিন্ন উন্নয়ন মূলক কাজরে বরাদ্দের ৩,৫১,৩৮০ টাকা সভাপরি স্বাক্ষর জাল করে চেকের মাধ্যমে ওই টাকা উত্তোলন করে আৎসাত করেন। সোনালী ব্যাংক বাকেরগঞ্জ শাখায় সভাপতি ও প্রধান শিক্ষকের যৌথ হিসাব ৩০২১০০০০৯৮৭০ নম্বরের ব্যাংক স্টেটমেন্টে দেখা গেছে ভিন্ন ভিন্ন তারিখে ১১ টি চেকের মাধ্যমে ৩,৫০,৩০০ টাকা উত্তোলন করা হয়। যার প্রতিটি চেকে সভাপতির স্বাক্ষর জাল করা হয়েছে বলে ওই লিখিত অভিযোগে দাবি করেন সভাপতি।

এ বিষয় বিদ্যালয়ের সভাপতি মাওলানা মো. হাতেম আলী খান  বলেন, আমি শারীরিক অসুস্থ হওয়ায় তার কাছে চেকবই রাখি আর এর সুযোগে বিদ্যালয়ের বিভিন্ন উন্নয়নমূলক কাজের বরাদ্দের ৩,৫১,৩৮০ টাকা আমার স্বাক্ষর জাল করে ব্যাংক থেকে তুলে বিদ্যালয়ের উন্নয়ন মূলক কোনো কাজ না করে সম্পূর্ণ টাকা আত্মসাৎ করেন প্রধান শিক্ষক মো. মাহামুদ সিকদার। আমি সম্প্রতি ব্যাংক থেকে স্টেটেমেন্ট এনে এ অবস্থা দেখে প্রধান শিক্ষকের কাছে জানতে চাইলে তিনি আত্মসাতের কথা অস্বীকার করেন, উপয় না পেয়ে উপজেলা শিক্ষা অফিসার বরাবর লিখিত অভিযোগ দেই।

লিখিত অভিযোগের বিষয় প্রধান শিক্ষক মো. মাহামুদ সিকদরের ব্যক্তিগত মোবাইল নম্বরে একাধিকবার কল দেয়া হলেও তিনি রিসিভ করেননি।

তবে বাকেরগঞ্জ উপজেলা শিক্ষা কর্মকর্তা খোন্দকার জসিম আহমেদ  বলেন, এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। যদি অভিযোগ সঠিক হয় তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network