১৯শে সেপ্টেম্বর, ২০২০ ইং, শনিবার

 

নেতৃত্ব ফিরে পাচ্ছেন না সাকিব

আপডেট: সেপ্টেম্বর ৫, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

আগামী ২৯ অক্টোবর আইসিসির নিষেধাজ্ঞা থেকে মুক্ত হতে যাচ্ছেন সাকিব আল হাসান। তার আগে আজ থেকেই তিনি বিকেএসপিতে শুরু করেছেন ব্যক্তিগত অনুশীলন।

শ্রীলঙ্কা সফরের দ্বিতীয় টেস্ট থেকে যে তিনি খেলবেন, তাতে কোনো সন্দেহ নেই। নিষিদ্ধ হওয়ার আগে টেস্ট এবং টি-টোয়েন্টি দলের অধিনায়ক ছিলেন সাকিব। তবে দলে ফিরলেও তিনি কোনো ফরম্যাটেই আপাতত নেতৃত্ব ফিরে পাচ্ছেন না।

সাকিব নিষিদ্ধ হওয়ার পর টি-টোয়েন্টি দলের দায়িত্ব পেয়েছেন মাহমুদউল্লাহ। আর সাদা পোশাকে বাংলাদেশকে নেতৃত্ব দিয়ে আসছেন মুমিনুল হক। করোনার কারণে নিজেদেরকে প্রমাণের তেমন সুযোগ তারা পাননি।

সাকিবকে অধিনায়কের দায়িত্ব দেওয়া হবে কিনা- এমন প্রশ্নে গণমাধ্যমকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ক্রিকেট অপারেশনস চেয়ারম্যান আকরাম খান বলেছেন, ‘না, এখনই ক্যাপ্টেন্সি বদলানোর কোনও ভাবনা নেই।

সৌরভ (মুমিনুলের ডাক নাম) আছে, সেই থাকবে। নেতৃত্বে পরিবর্তনের কোনো সিদ্ধান্ত এখনও হয়নি।’

ভারতীয় এক বুকির ফিক্সিংয়ের প্রস্তাব আইসিসিকে না জানানোয় ২ বছর নিষিদ্ধ (১ বছর স্থগিত) হয়েছিলেন সাকিব আল হাসান। বিশ্বসেরা অল-রাউন্ডারের এই পরিণতিতে পুরো ক্রিকেটবিশ্ব হতভম্ব হয়ে গিয়েছিল।

নির্বাসনের আগে তিনিই ছিলেন অধিনায়ক, দলের সেরা তারকা। কামব্যাকের পরেও সেরা তারকা তিনিই থাকবেন। নেতৃত্বের মুকুট ফিরে পান বা নাই পান, সাকিব থেকে যাবেন ক্রিকেটপ্রেমীর হৃদয়ে। তার প্রত্যাবর্তনটা হবে সাবেক অজি অধিনায়ক স্টিভ স্মিথের মতো, সাধারণ ক্রিকেটার হিসেবে।

  • ফেইসবুক শেয়ার করুন
Website Design and Developed By Engineer BD Network